‘কোনো প্রতিষ্ঠান চাইলে ছাত্র রাজনীতি নিষিদ্ধ করতে পারে’

আমাদের নতুন সময় : 10/10/2019

 

সমীরণ রায় : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমি ছাত্র রাজনীতি করে এ পর্যন্ত এসেছি, ছাত্র রাজনীতি নিষিদ্ধ কেন করব? তবে কোনো প্রতিষ্ঠান চাইলে তা নিষিদ্ধ করতে পারে।
বুধবার গণভবনে জাতিসংঘের অধিবেশনে ভাষণ ও ভারত সফর বিষয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। প্রধানমন্ত্রী আরও বলেন, বুয়েট চাইলে ছাত্র রাজনীতি নিষিদ্ধ করতে পারে। তাদের সিনেট আছে, এটা করতে পারে। তবে ছাত্র রাজনীতি নিষিদ্ধ করে দিতে হবে এটা স্বৈরাচারদের কথা। আমি নিজে ছাত্র রাজনীতি করে উঠে এসেছি। বুয়েটে আমাদের একাধিক নেতাকর্মী আহত হয়েছে, নিহত হয়েছে। কয়টার বিচার হয়েছে। কিছু হলেই ছাত্র রাজনীতি বন্ধের কথা ওঠে। এই যে বুয়েটে হত্যাকা- হলো, সেখানে কি কোনো রাজনীতি আছে? যারা অপরাধ করেছে তারা কে কোন দল সেটি আমি বুঝি না।
ছাত্রলীগের রাজনীতি প্রসঙ্গে শেখ হাসিনা বলেন, ছাত্রলীগ সব সময় একটা আলাদা স্বাধীন সংগঠন ছিল। কমিউনিস্ট পার্টির ছাত্র সংগঠন মূল দলে সম্পৃক্ত। তবে মূল দল ছাত্রলীগকে নির্দেশনা দেয়। ছাত্রদের নষ্ট রাজনীতি জিয়াউর রহমান চালু করেছিলেন। আমাদের গঠনতন্ত্র দেখলে দেখবেন ছাত্রলীগ আমাদের অঙ্গ সংগঠন না। অনেক প্রতিষ্ঠানে সংগঠন করা নিষেধ। বুয়েট যদি মনে করে তারা করতে পারে। সম্পাদনা : রমাপ্রসাদ বাবু




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]