• প্রচ্ছদ » প্রথম পাতা » ছাত্র রাজনীতি বন্ধ করা হলে দেশ স্বৈরতন্ত্রের দিকে ধাবিত হবে, বললেন ভিপি নুরু


ছাত্র রাজনীতি বন্ধ করা হলে দেশ স্বৈরতন্ত্রের দিকে ধাবিত হবে, বললেন ভিপি নুরু

আমাদের নতুন সময় : 10/10/2019

 

রেজা মাহমুদ : ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুর বলেছেন, আবরার হত্যাকা-ের বিচার ও দেশের স্বার্থবিরোধী চুক্তি বাতিলের দাবিগুলোতে আজকে সবাই ঐক্যবদ্ধ হয়েছি। আমরা চাই এই প্রতিবাদের মধ্য দিয়ে শিক্ষাঙ্গনগুলো এগিয়ে যাক। আজকে বুয়েটে ছাত্র রাজনীতি বন্ধ করা হলে তা আমাদের জন্যই ভয়ংকর হবে। তাই সন্ত্রাসী ছাত্ররাজনীতি বন্ধ চাই, ছাত্ররাজনীতি না।
গতকাল বৃহস্পতিবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যে সামনে এক সংক্ষিপ্ত সমাবেশে তিনি এসব কথা বলেন।
নুরু বলেন, ভবিষ্যতে যেন সাধারণ কোনো শিক্ষার্থী ছাত্রলীগের এই ধরনের নির্যাতনের শিকার না হয় সে ব্যাপারে প্রধানমন্ত্রীকে ঘোষণা দিতে হবে। পাশাপাশি কোনো শিক্ষাঙ্গনে আর কোন ছাত্রকে ছাত্রলীগের টর্চার সেলে নির্যাতনের শিকার হতে না হয় তা নিশ্চিত করতেই এ আন্দোলন অব্যহত রাখতে হবে।
সমাবেশে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ডাকসু’র ভিপি বলেন, আমি বঙ্গবন্ধুর সংগ্রামী চেতনাকে ধারণ করে ছাত্রলীগ করেছি। কিন্তু আমি যখন দেখেছি ছাত্রলীগ করলে সাধারণ ছাত্রদের স্বার্থবিরোধী কাজ করতে হয় তখন আমি ছাত্রলীগ থেকে সরে গেছি। আমাকে বহিষ্কার করা হয়নি। আজকে যে ছাত্রলীগের কলুষিত রূপ বেরিয়ে এসেছে, সেটা সমগ্র জাতি দেখেছে, সারাবিশ্ব দেখেছে।
এর আগে আবরার হত্যার প্রতিবাদে ডাকসুর ভিপি নুরুল হক নূরুর নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল রাজধানীর শাহবাগ চত্বর, মৎস্য ভবন, হাইকোর্ট মোড়, দোয়েল চত্বর হয়ে আবারো রাজু ভাস্কর্যের সামনে এসে শেষ হয়। মিছিলে বাংলাদেশ ছাত্র ফেডারেশনসহ বাম ছাত্রসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। সম্পাদনা : ওমর ফারুক




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]