ঢাবি শিক্ষার্থীদের কালো পতাকা মিছিল

আমাদের নতুন সময় : 10/10/2019

শিমুল মাহমুদ : বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের ছাত্র আবরার ফাহাদ হত্যার প্রতিবাদে গতকাল বুধবার দুপুরে কালো পতাকা মিছিল বের করে সাধারণ শিক্ষার্থীরা। মিছিলটি বিশ্বাবিদ্যালয়ের রাজু ভার্স্কযের সামনে থেকে শুরু হয়ে ভিসি চত্ত্বর, বুয়েট, চাঁনখারপুল, শাহবাগ ঘুরে আবারো টিএসসি রাজু ভার্স্কযের সামনে এসে শেষ হয়। মিছিলের নেতৃত্ব দেন ডাকসু’র ভিপি নুরুল হক নুর।
মিছিলে কালো পতাকা হাতে শিক্ষার্থীরা উই ওয়ান্ট জাস্টিস, শিক্ষা সন্ত্রাস এক সাথে চলে না, ছাত্রলীগের গুন্ডারা হুশিয়ার সাবধান, ভারতের দালালেরা হুশিয়ার সাবধান, আমার ভাই মরলো কেনো, প্রশাসন জবাব চাই’ স্লোগান দিতে দেখা যায়।
মিছিল শেষে সংক্ষিপ্ত বক্তব্যে ভিপি নুর বলেন, একজন ছাত্রের মৃত্যুতে সারাদেশের ছাত্ররা ন্যায় বিচারের দাবিতে আন্দোলন করছে। সেই আন্দোলনেও হায়েনারা হামলা চালাচ্ছে। আজকে আমরা যদি থেমে যাই তাহলে তনু এবং নুসরাত হত্যার বিচারের মতো ভিন্ন খাতে প্রবাহিত হবে।
তিনি বলেন, আবরারসহ যে সকল হত্যাকা- হয়েছে, প্রত্যাকটি হত্যাকা-ের জন্য বিশেষ ট্রাইবুনাল গঠন করে অতি দ্রুত বিচার নিষ্পত্তি করতে হবে। ছাত্রলীগের সন্ত্রাসীদের বিরুদ্ধে কার্যকরী ব্যবস্থা নিতে হবে।
ডাকসু ভিপি বলেন, আমরা মিছিল করছি আমাদের ওপরও বিভিন্ন হুমকিধামকি আসছে। আমাদের বলা হচ্ছে, আমরা যেনো মিছিল না করি, ভারতের সাথে যে চুক্তি হয়েছে এর প্রতিবাদ না করি। সম্পাদনা : শাহানুজ্জামান টিটু, ওমর ফারুক




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]