• প্রচ্ছদ » স্ক্রল » নির্যাতন নিয়ে গণতদন্ত কমিশন গঠনের প্রস্তাব আনু মুহাম্মদের


নির্যাতন নিয়ে গণতদন্ত কমিশন গঠনের প্রস্তাব আনু মুহাম্মদের

আমাদের নতুন সময় : 10/10/2019

রফিক আহমেদ, রেজা মাহামুদ : তেল, গ্যাস, খনিজসম্পদ ও বিদ্যুৎ, বন্দর রক্ষা জাতীয় কমিটির সদস্য সচিব অধ্যাপক আনু মুহাম্মদ দেশব্যাপী নির্যাতন নিয়ে গণতদন্ত কমিশন গঠনের প্রস্তাব করেছেন। গতকাল দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যে আবরার ফাহাদ হত্যার ঘটনায় নিপীড়নবিরোধী অভিভাবক, শিক্ষার্থী ও শিক্ষকদের প্রতিবাদ সমাবেশে তিনি এ কথা বলেন।
আনু মুহাম্মদ বলেন, আজকে ছাত্ররাজনীতি নয়, সন্ত্রাস বন্ধ করতে হবে। ছাত্রলীগসহ সন্ত্রাসী যারা, ছাত্রলীগ নাম যদি নাও থাকে, আপনারা খেয়াল করে দেখবেন, অনেক বিশ্ববিদ্যালয়ে পরিস্থিতির কারণে জনমতের চাপে ছাত্রলীগের কমিটি ভেঙে দেয়া হয়েছিল কোনো কোনো সময়। কমিটি ভেঙে দেয়ায় কিন্তু সেখানে সন্ত্রাস বন্ধ হয়নি। কাউকে কাউকে বহিষ্কার করা হয়েছে, বহিষ্কার করার পরও তার সন্ত্রাস বন্ধ হয়নি। তারা যদি লাঠিয়াল বাহিনীর নাম পরিবর্তন করে তাতে পরিস্থিতির কোনো পরিবর্তন হবে না।
তিনি বলেন, যেসব ক্ষমতাসীন উপাচার্য-প্রভোস্ট ছাত্র তরুণদের বিষাক্ত করে নিজেদের ক্ষমতা আধিপত্য, সা¤্রাজ্যবাদী আধিপত্য, দেশের সম্পদ পাচারের ব্যবস্থাকে পাকাপোক্ত করতে চায়, জোরজবরদস্তিমূলকভাবে ক্ষমতায় থেকে দেশের মানুষকে একটা ভয়ঙ্কর নিরাপত্তাহীনতার মধ্যে ঠেলে দিতে চায়- তা নিয়ে প্রশ্ন তোলাটাই শিক্ষক-শিক্ষার্থীদের দায়িত্ব।
তিনি আরও বলেন, যারা শিক্ষক আছেন তাদের আহ্বান জানাই, আমরা একটা গণতদন্ত কমিশন করি। সেখানে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের যে অসংখ্যা নির্যাতনের যে কাহিনী আছে, যেগুলো বলা হয় নাই বা নিরাপত্তার কারণে বলতে পারে নাই সেগুলো নিয়ে একটা গণতদন্ত কমিশনের প্রস্তাব করি। সেখানে যারা বাংলাদেশের সকল পর্যায়ে যারা নির্যাতিত হচ্ছে সকল ঘটনায় সেগুলো লিপিবদ্ধ করি এবং সেটা সারা বাংলাদেশের মানুষকে জানাই। সম্পাদনা : ইকবাল খান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]