আবরার হত্যায় ছাত্রলীগ নেতা অমিত সাহাসহ তিনজন গ্রেপ্তার

আমাদের নতুন সময় : 11/10/2019

ইসমাঈল ইমু : বুয়েট ছাত্র আবরার ফাহাদ হত্যাকা-ে আলোচিত ছাত্রলীগ নেতা অমিত সাহা ও আবরারের সহপাঠী মিজানুর রহমান ও আরাফাত জড়িত। আবরার হত্যা মামলার এজাহারে তাদের নাম না থাকলেও তারা এ হত্যাকা-ে জড়িত থাকার তথ্য পাওয়া গেছে। এ ঘটনায় শামসুল আরেফিন নামের আরেক শিক্ষার্থীকে গ্রেপ্তার করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার ডিএমপির মিডিয়া সেন্টারে সংবাদ ব্রিফিংয়ে তিনি এ তথ্য জানান ডিএমপির অতিরিক্ত কমিশনার মনিরুল ইসলাম।
বৃহস্পতিবার বেলা সাড়ে ১২টার দিকে বুয়েটের শেরেবাংলা হল থেকে মিজানুর রহমানকে গ্রেপ্তার করে ডিবি পুলিশ। মিজানুর রহমান বুয়েটের ওয়াটার রিসোর্সেস ইঞ্জিনিয়ারিং বিভাগের ১৬তম ব্যাচের তৃৃতীয় বর্ষের ছাত্র। এর আগে বেলা ১১ টার দিকে বুয়েট শাখা ছাত্রলীগের আইনবিষয়ক উপ-সম্পাদক অমিত সাহাকে সবুজবাগ এলাকা থেকে গ্রেপ্তার করে ডিবি। অমিত বুয়েটের সিভিল ইঞ্জিনিয়ারিংয়ের ১৬তম ব্যাচের ছাত্র। আবরার ফাহাদ হত্যাকা-ের পর বুয়েট ক্যাম্পাসে আলোচনার শীর্ষে আছেন অমিত সাহা। এ ঘটনায় এ পর্যন্ত ১৬ জনকে গ্রেপ্তার করেছে ডিবি। এর মধ্যে ১২ জনের নাম মামলার এজাহারে রয়েছে।
ডিএমপির অতিরিক্ত কমিশনার বলেন, আবরার হত্যা মামলার এজাহারে অমিতের নাম নেই। কিন্তু এই হত্যাকা-ে সংশ্লিষ্টতা রয়েছে তার। অমিতের পাশাপাশি আবরারের সহপাঠী মিজানুর এবং আরাফাতেরও এ হত্যাকা-ে সম্পৃক্ততার তথ্য পাওয়া গেছে।
ঘটনার সময় পুলিশের টহল টিম কেন হলে ঢোকেনি জানতে চাইলে ডিএমপির এই কর্মকর্তা বলেন, সেখানে টিম গিয়েছিল। কিন্তু হলের ভিতর থেকে বলা হয়েছিল কোন সমস্যা নেই। আর তারা বাইরে থেকে বুঝতেও পারেনি সেখানে এমন একটি ঘটনা ঘটেছে। এ ঘটনায় ১৯ জনকে আসামি করে তার বাবা চকবাজার থানায় গত সোমবার রাতে একটি হত্যা মামলা করেন। এছাড়া বুয়েট কর্তৃপক্ষ একটি সাধারণ ডায়েরি করেছে। পাশাপাশি গঠন করেছে একটি তদন্ত কমিটিও। ঘটনার সঙ্গে জড়িত থাকার প্রমাণ মেলায় বুয়েট শাখার সহ-সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ১১ জনকে ছাত্রলীগ থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে। সম্পাদনা : ওমর ফারুক




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]