• প্রচ্ছদ » শেষ পাতা » এএফএমসিতে ‘বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস’ উপলক্ষে সেমিনার অনুষ্ঠিত


এএফএমসিতে ‘বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস’ উপলক্ষে সেমিনার অনুষ্ঠিত

আমাদের নতুন সময় : 11/10/2019

ইসমাঈল ইমু : ঢাকা সেনানিবাসস্থ আর্মড ফোর্সেস মেডিক্যাল কলেজে (এএফএমসি) গতকাল বৃহস্পতিবার অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সামরিক চিকিৎসা মহাপরিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল মো. ফসিউর রহমান। সভাপতিত্ব করেন আর্মড ফোর্সেস মেডিকেল কলেজের কমান্ড্যান্ট মেজর জেনারেল মো. মোস্তাফিজুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আর্মড ফোর্সেস এর কনসালটেন্ট ফিজিশিয়ান জেনারেল মেজর জেনারেল মো. আজিজুল ইসলাম এবং বিএসএমএমইউ শিশু-কিশোর মনোরোগ বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর এম এস আই মল্লিক।
প্রধান অতিথি বলেন, সামাজিক অস্থিরতা বিশেষ করে সহিংসতার, হিংস্রতা, হানাহানি বন্ধ করে শান্তি শৃঙ্খলা প্রতিষ্ঠা করতে হবে কারণ প্রতিটি সহিংসতা, হিংস্রতা মানসিক রোগকে ত্বরান্বিত এবং গভীরতর করে। মানসিক রোগ বিশেষত আত্মহত্যার কারণ এবং এর প্রতিরোধে রোগীর চিকিৎসক, অভিভাবক এবং নিকটাত্মীয় সকলকে সক্রিয় অংশগ্রহণের আহ্বান জানান। তিনি মানসিক স্বাস্থ্য বিষয়ে এ ধরনের আয়োজনকে সাধুবাদ জানান এবং সেনাবাহিনীতে ভবিষ্যতেও এরূপ কর্মসূচী পালনের জন্য সকলকে উৎসাহিত করেন।
আলোচনা সভার আগে প্রধান অতিথি ও অন্যান্য অতিথিবৃন্দ বেলুন ও পায়রা উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন এবং একটি বর্ণাঢ্য র‌্যালিতে অংশগ্রহণ করেন। ব্রিগেডিয়ার জেনারেল মো. সাইদুর রহমান অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মেজর জেনারেল সুসানে গীতি, সামরিক ও বেসামরিক চিকিৎসক, উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এবং এএফএমসি এর শিক্ষার্থীবৃন্দ। অনুষ্ঠানটি আয়োজনে সার্বিক সহায়তা করে মনোরোগ বিদ্যা বিভাগ, ঢাকা সিএমএইচ। বৈজ্ঞানিক পার্টনার হিসেবে সহযোগিতা করেছে ইউনিমেড ইউনিহেলথ ফার্মাসিউটিক্যালস। সম্পাদনা : ওমর ফারুক




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]