দলে অনুপ্রবেশকারীদের পরিষ্কার করতে আমরা বদ্ধপরিকর, বললেন তথ্যমন্ত্রী

আমাদের নতুন সময় : 11/10/2019


রফিক আহমেদ : তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, আমাদের দলে অনুপ্রবেশ ঘটেছে। এই আবর্জনা পরিষ্কার করতে আমরা বদ্ধপরিকর। বুয়েটের ন্যক্কারজনক ঘটনার পরপরই কেউ দাবি তোলার আগে যাদেরকে প্রাথমিকভাবে জড়িত মনে হয়েছে, তাদের প্রায় সবাইকে গ্রেপ্তার করা হয়েছে। ছাত্রলীগ তাদের বহিষ্কার করেছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের আব্দুস সালাম হলে চট্টগ্রাম বিভাগ সাংবাদিক ফোরাম ঢাকার দ্বি-বার্ষিক সাধারণ সভায় তিনি এই মন্তব্য করেন।
তথ্যমন্ত্রী বলেন, জিয়াউর রহমান শিক্ষাঙ্গণে নৈরাজ্য তৈরি করেছিলেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সেভেন মার্ডারের পর শফিউল আলম প্রধানসহ আরও অনেকের শাস্তি হয়েছিল। জিয়াউর রহমান ক্ষমতায় আসার পর শফিউল আলম প্রধানকে ক্ষমা করে দিয়েছিলেন। চট্টগ্রাম মেডিক্যাল কলেজে হত্যাকা- হয়েছিল, অপরাধীকে জিয়াউর রহমান ক্ষমা করে দিয়েছিলেন। পরে তাদের অনেককে মুক্ত করে দিয়ে ছাত্রদল গঠন করেছেন জিয়াউর রহমান। আর বাংলাদেশের মেধাবী ছাত্রদের বানিয়েছিলেন সন্ত্রাসী। জিয়াউর রহমান, এরশাদ যখন ক্ষমতায় ছিলেন, তখন শিক্ষাঙ্গণে নৈরাজ্য ও সেশন জট স্বাভাবিক ঘটনা ছিলো।
শিক্ষাপ্রতিষ্ঠানে কোনও ধরনের নৈরাজ্যকে প্রধানমন্ত্রী প্রশ্রয় দেন না উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, বুয়েটে যখন সনি হত্যাকা- ঘটে, বিএনপি কোনও ব্যবস্থা নেয়নি। ঢাকা বিশ্ববিদ্যালয়ে যখন ছাত্রদের করুণ মৃত্যু ঘটে, তখন বিএনপি কোনো ব্যবস্থা নেয়নি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিয়েছেন। যারা এসব ঘটনার সঙ্গে জড়িত, তাদের যেন দৃষ্টান্তমূলক শাস্তি হয়, সেজন্য সরকার বদ্ধপরিকর। সব শিক্ষাপ্রতিষ্ঠানে অভিযান চালানো হবে। সম্পাদনা : ওমর ফারুক, আবদুল অদুদ




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]