নেপালকে হারিয়ে ফাইনালের পথে বাংলাদেশের কিশোরীরা

আমাদের নতুন সময় : 11/10/2019

আক্তারুজ্জামান : সাফ অনূর্ধ্ব ১৫ চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় ম্যাচেও জয় পেয়েছে বাংলাদেশ নারী দল। বয়সভিত্তিক এ টুর্নামেন্টের প্রথম ম্যাচে ভুটানকে ২-০ গোলে হারানোর পর গতকাল নেপালকে ২-১ গোলে হারিয়েছে শামসুন্নাহাররা। টানা দুই জয়ে ফাইনালের রাস্তাটা আরও পরিস্কার হলো গোলাম রাব্বানী ছোটনের শিষ্যদের। ভুটানের চাংলিমিথাং স্টেডিয়ামে ম্যাচের ১২ মিনিটে বাংলাদেশের হয়ে প্রথম গোল করেন শাহিদা আকতার রিপা। মাঝমাঠ থেকে বল নিয়ে একক প্রচেষ্টায় গোল করেন তিনি। ২৪তম মিনিটে ডি-বক্সের মধ্যে নেপালি ফুটবলারের হাতে বল লাগায় হ্যান্ডবলের অপরাধে পেনাল্টি উপহার পায় বাংলাদেশ। সেখান থেকে নেপালিদের জালে বল জড়ান বাংলাদেশের দলনায়ক শামসুন্নাহার জুনিয়র। ২-০ গোলে এগিয়ে থেকে বিরতি যায় বাংলাদেশ।
বিরতি থেকে এসে খেলায় যেনো একটু খেই হারিয়ে ফেলে রোজিনারা। বারবার বল যেনো ছিটকে ছিটকে যাচ্ছিলো পা থেকে। বল নিয়ন্ত্রনে রাখতে না পারার খেসারতে উল্টো গোল খেয়ে বসে লাল-সবুজের জার্সিধারীরা। গোলরক্ষক রুপনা চাকমা গোলবার থেকে একটু সামনে থাকায় ডি বক্সের বাইরে থেকে শট নেন নেপালের কারিকা। বল সরাসরি গিয়ে জালে জড়ায়। ২-১ স্কোর লাইনেই শেষ হয় খেলা। দুই ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে ফাইনাল প্রায় নিশ্চিত বাংলাদেশের।
গ্রুপপর্বে বাংলাদেশের শেষ ম্যাচ আগামীকাল ভারতের বিরুদ্ধে। টুর্নামেন্টে ভারতও অন্যতম শক্তিশালী দল। এখন পর্যন্ত ফাইনালের রেসে ভারতও এগিয়ে আছে। সম্পাদনা : এল আর বাদল




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]