• প্রচ্ছদ » সর্বশেষ » পদত্যাগ দাবিতে রাবির ভিসি ও প্রো ভিসিকে ‘লালকার্ড’ দেখালো শিক্ষার্থীরা


পদত্যাগ দাবিতে রাবির ভিসি ও প্রো ভিসিকে ‘লালকার্ড’ দেখালো শিক্ষার্থীরা

আমাদের নতুন সময় : 11/10/2019


রাশেদ রাজন ও আবু বকর : নিয়োগ বাণিজ্য ও দুর্নীতির অভিযোগ এনে রাজশাহী বিশ^বিদ্যালয় (রাবি) ভিসি ও প্রো-ভিসির পদত্যাগ দাবি করে ও ‘লালকার্ড’ দেখিয়ে অবাঞ্চিত ঘোষণা করেছে আন্দোলনরত শিক্ষার্থীরা। গতকাল বৃহস্পতিবার বেলা ১২ টায় সৈয়দ নজরুল ইসলাম প্রশাসন ভবনের সামনে এ কর্মসূচির পালন করা হয়। এর আগে সকাল দশটায় কেন্দ্রীয় গ্রন্থগারের সামনে একই দাবিতে গণস্বাক্ষর কর্মসূচির আয়োজন করে তারা।
এদিকে দুর্নীতিবিরোধী শিক্ষক সমাজ পৃথকভাবে বর্তমান প্রশাসনের অপসারণ চেয়ে এদিন ১১টায় শহীদ তাজউদ্দিন সিনেট ভবনের সামনে টানা তৃতীয় দিনের মত মানববন্ধনের আয়োজন করে। পরে ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে দুর্নীতিবিরোধী শিক্ষক সমাজ।
লাল কার্ড প্রদর্শনী কর্মসূচিতে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সভাপতি রিদম শাহরিয়ারের সঞ্চালনায় বক্তারা বলেন, এই প্রশাসনের প্রতিটি পর্যায় দুর্নীতিতে ছেঁয়ে গেছে। সাত পুুকুর গবেষণা প্রকল্প, ক্যাম্পাস সৌন্দর্য বর্ধনের নামে বিদেশ থেকে ঘাস আমদানি করে ৮৪ লক্ষ টাকা লোপাট। শিক্ষক ও কর্মচারী নিয়োগ বাণিজ্যসহ স্বজনপ্রীতিতে নিমজ্জিত। এটা প্রমাণিত হওয়ার পরও দেশের দ্বিতীয় বৃহত্তম শিক্ষা প্রতিষ্ঠানে ভিসি ও প্রো-ভিসি পদে বহাল রয়েছে কিভাবে এটা আমাদের বোধগম্য নয়।
রাবি দুর্নীতিবিরোধী শিক্ষক সমাজের ব্যানারে মানববন্ধনে শিক্ষক সমতির সাবেক সাধারণ সম্পাদক সুলতানুল ইসলাম টিপুর নেতৃত্বে অংশ নেন- আইন অনুষদের সাবেক ডীন প্রফেসর ড. বিশ^জিৎ চন্দ, সাবেক ডীন প্রফেসর মামুনুর রশীদ তালুকদার, বিজ্ঞান অনুষদের সাবেক ডীন প্রফেসর ড. হাবীবুর রহমান, প্রফেসর শাহরিয়ার হোসেন, সাবেক ছাত্র উপদেষ্টা প্রফেসর ড. মিজানুর রহমান, সঙ্গীত বিভাগের সাবেক সভাপতি অমিত রায়সহ শতাধিক শিক্ষক।
রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সভাপতি প্রফেসর একরাম উল্লাহ বলেন, দুর্নীতিমুক্ত বিশ^বিদ্যালয় চাই। যে কেউ ভিসি হোক সেটা বিষয় নয়। বর্তমান প্রশাসনের দুর্নীতি ও স্বজনপ্রীতির প্রমাণ মিলেছে এবং সবার নিকট স্পষ্ট। তাদের অপসারণ না হওয়া পর্যন্ত আন্দোলন চলতেই থাকবে। ভবিষ্যতে প্রশাসন ভবনের প্রধান ফটকের সামনে অবস্থান কর্মসূচি ঘোষণা করা হবে বলে জানান তিনি। সম্পাদনা : মুরাদ হাসান/ টিএম হুদা, ওমর ফারুক




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]