• প্রচ্ছদ » শেষ পাতা » ভারতের সঙ্গে প্রধানমন্ত্রীর বক্তব্যে দেশবাসী হতাশ বললেন সাইফুল হক


ভারতের সঙ্গে প্রধানমন্ত্রীর বক্তব্যে দেশবাসী হতাশ বললেন সাইফুল হক

আমাদের নতুন সময় : 11/10/2019

 

রফিক আহমেদ : বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেছেন, ভারতের সঙ্গে চুক্তি সম্পর্কে প্রধানমন্ত্রীর বক্তব্যে দেশবাসী হতাশ হওয়ায় উদ্বেগ-উৎকন্ঠা বৃদ্ধি পেয়েছে। তিনি আবরার হত্যাকা-ের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। গতকাল সকালে পার্টির সেগুনবাগিচার কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকার মহানগর কমিটির জরুরি সভায় তিনি এ কথা বলেন।
তিনি বলেন, বাংলাদেশের উপকূলে ভারতের পর্যবেক্ষণ রাডার বসানোর যৌক্তিকতা নিয়ে প্রধানমন্ত্রী তার বক্তব্যে কিছুই উল্লেখ করেননি। ভারতের এই পর্যবেক্ষণ রাডার স্থাপনার মধ্যদিয়ে সমুদ্র সীমাসহ বাংলাদেশের নিরাপত্তা যে নানাদিক থেকেই বিপন্ন হবে তাতে কোন সন্দেহ নেই।
সাধারণ সম্পাদক বলেন, যখন ভারতের সঙ্গে বাংলাদেশের দ্বি-পাক্ষিক সম্পর্ক যখন সর্বোচ্চ পর্যায়ে, তখনও রোহিঙ্গাদের মায়ানমারে নিরাপদ প্রত্যাবাসনের ব্যাপারে বাংলাদেশের পাশে দাঁড়াতে ভারতের কোন অঙ্গীকার নেই। ভারতের পূর্বাঞ্চলে এলপিজি রপ্তানী, তিস্তা ঝুলিয়ে রেখে ভারতকে ফেনী নদীর পানি প্রদান, বাণিজ্যিক ভারসাম্যে ঘাটতি, সীমান্ত হত্যা বন্ধ প্রভৃতি বিষয়েও প্রধানমন্ত্রী যুক্তিগ্রাহ্য বক্তব্য প্রদান করেননি। বাংলাদেশের মানুষ যে ভারতের সঙ্গে স্বাক্ষরিত ভারতের অনুকূলে এসব একতরফা চুক্তিকে গ্রহণ করেনি তা অত্যন্ত স্পষ্ট।
পার্টির ঢাকা মহানগর কমিটির সভাপতি আকবর খানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরও বক্তব্য রাখেন মহানগর কমিটির সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন মোশতাক, ইমরান হোসেন, এ্যাপোলো জামালী, ¯িœগ্ধা সুলতানা ইভা, হুমায়ুন মুজিব ও জোনায়েদ হোসেন প্রমুখ। সম্পাদনা : ওমর ফারুক




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]