• প্রচ্ছদ » প্রথম পাতা » অনুমতি ছাড়াই নয়াপল্টনে বিএনপির সমাবেশ অর্ধশত নেতাকর্মী আটক, ধাওয়া পাল্টা ধাওয়া


অনুমতি ছাড়াই নয়াপল্টনে বিএনপির সমাবেশ অর্ধশত নেতাকর্মী আটক, ধাওয়া পাল্টা ধাওয়া

আমাদের নতুন সময় : 12/10/2019

 

শিমুল মাহমুদ : বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার প্রতিবাদ ও ভারতের সঙ্গে ‘দেশবিরোধী চুক্তি’ বাতিলের দাবিতে সমাবেশ করেছে বিএনপি। পূর্বঘোষিত এ সমাবেশের অনুমতি চাইলেও প্রশাসন থেকে কোনো অনুমতি দেওয়া হয়নি। পরবর্তীতে অনুমতি ছাড়াই দুপুর থেকে সমাবেশ শুরু করে দলটি।
সকাল থেকে সমাবেশে যোগ দিতে নয়াপল্টনে জড়ো হতে থাকেন বিএনপির নেতাকর্মীরা। এসময় অনেকেই পুলিশের বাধার মুখে পড়েন। সড়কের দুই পাশেই পুলিশ সকলের পরিচয় পত্র দেখে তল্লাশি করে। এছাড়া দুপুর ১২টার দিকে দুই দফায় পুলিশের সঙ্গে নেতাকর্মীদের ধাওয়াপাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।
সমাবেশে অনুমতির জন্য ডিএমপির যুগ্ম কমিশনার মনিরুল ইসলাম ও ডিসি আনোয়ারুল ইসলামের সাথে যোগাযোগ করা হয়েছিলো বলে জানান, বিএনপির প্রচার সম্পাদক শহিদ উদ্দিন চৌধুরী এ্যানি। তবে তারা কোনো অনুমতি বিষয়ে জানাননি। এদিকে সমাবেশ থেকে দলের অর্ধশত নেতাকর্মীদের আটক করা হয়েছে দাবি করেছেন বিএনপির যুগ্ম-মহাসচিব ও ঢাকা মহানগর বিএনপির (দক্ষিণ) সভাপতি হাবীব-উন-নবী খান সোহেল। আটককৃতদের অবিলম্বে মুক্তির দাবি জানিয়েছেন তিনি।
ডিএমপির মতিঝিল জোনের সহকারী কমিশনার (এসি) মিশু বিশ্বাস বলেন, পল্টনে বিএনপির কোনও সমাবেশ করার অনুমতি নেই। তাদের আনুষ্ঠানিক ও অনানুষ্ঠানিক কোনও অনুমতির তথ্যও আমাদের কাছে নেই। সম্পাদনা : ইকবাল খান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]