ঢাকা থেকে ৭ কোটি টাকার চেক, কোটি টাকার এফডিআর, অস্ত্র উদ্ধার

আমাদের নতুন সময় : 12/10/2019

মাসুদ আলম ও মৌলভীবাজার থেকে স্বপন দেব : চলমান ক্যাসিনো বিরোধী অভিযানে ঢাকা উত্তর সিটি করপোরেশনের ৩২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর হাবিবুর রহমান ওরফে মিজানকে গ্রেপ্তার করেছে র‌্যাব। শুক্রবার সকালে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে গুহ রোডের হামিদা আবাসিক গেস্ট হাউজের সামনে থেকে তাকে গ্রেপ্তার করা হয়।
এরপর তাকে নিয়ে বিকেলে মোহাম্মদপুর লালমাটিয়ার বাসা ও কাউন্সিলর কার্যালয়ে অভিযান চালানো হয়। অভিযানে কার্যালয় থেকে নগদ ২ লাখ টাকা, ৬ কোটি ৭৭ লাখ টাকার বিভিন্ন ব্যাংকের চেক, ১ কোটি টাকার এফডিআর, একটি পিস্তল ও ৪ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে। অভিযানের নেতৃত্ব দেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম।
এদিকে মিজান গ্রেপ্তারের খবর এলাকায় ছড়িয়ে পড়লে ফুঁসে ওঠে জেনেভা ক্যাম্পের বাসিন্দারা। তাদের সঙ্গে যোগ দেয় স্থানীয়রাও। তারা মিজানের ফাঁসির দাবি সম্বলিত ব্যানার নিয়ে মিছিলও করে।
র‌্যাব জানিয়েছে, তিনি ভারতে পালিয়ে যাওয়ার চেষ্টা করছিলেন। মিজানের আওরঙ্গজেব রোডের বাসার কেয়ারটেকার মোহাম্মদ সোহরাব বলেন, ওই বাড়িতে মিজান তার স্ত্রী, ছেলে ও ছেলের বউকে নিয়ে থাকেন। গত সোমবার থেকে মিজান বাড়িতে নেই। ওইদিনই র‌্যাব এসে তাকে খুঁজে গিয়েছিল। বৃহস্পতিবার স্যারের ছেলে মামুন বাসা থেকে বের হয়ে যান। তিনিও ফেরেন নাই। শুক্রবার সকালে ম্যাডামও বাড়ি থেকে বের হয়ে গেছেন। এখন মামুন সাহেবের স্ত্রী রয়েছেন শুধু।
র‌্যাব-২ অধিনায়ক লে. কর্নেল আশিক বিল্লাহ বলেন, তার বিরুদ্ধে হত্যা, মাদকের কারবারসহ যেসব অভিযোগ রয়েছে, সেই মামলাগুলোর নথিপত্র নিয়ে আমরা পর্যালোচনা করবো। তবে বিহারি ক্যাম্পে তার মাদকের কারবারের অভিযোগটি খুব সুনির্দিষ্ট।
পুলিশ জানায়, সোমবার বাসা থেকে বেরিয়ে লাপাত্তা হওয়ার পর বুধবার রাতে হানিফ পরিবহনের বাসে ঢাকা ছাড়েন কাউন্সিলর মিজান। শ্রীমঙ্গলে এক বন্ধুর শ্বশুরবাড়িতে উঠেছিলেন তিনি।
র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সিনিয়র সহকারী পরিচালক এএসপি মিজানুর রহমান ভূইয়া বলেন, চলমান অভিযানের অংশ হিসেবে হাবিবুর রহমান মিজানকে গ্রেপ্তার করা হয়েছে। সে দেশ থেকে পার্শ্ববর্তী দেশে পালিয়ে যাওয়ার চেষ্টা করছিলো।
শ্রীমঙ্গল থানার ওসি আবদুস সালেক বলেন, টিভি দেখে জানতে পেরেছি আমাদের এলাকা থেকে র‌্যাব ওই কাউন্সিলরকে আটক করে নিয়ে গেছে। তার এখানে অবস্থানের বিষয়ে বা র‌্যাবের অভিযানের বিষয়ে আমাদের কিছু জানা ছিল না। সম্পাদনা : মুরাদ হাসান, আবদুল অদুদ




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]