• প্রচ্ছদ » প্রথম পাতা » সুন্দরবনে প্রশিক্ষণ শেষে নাশকতার উদ্দেশ্যে ঢাকায় আনসার আল ইসলামের চার সদস্য ৫ দিনের রিমান্ডে


সুন্দরবনে প্রশিক্ষণ শেষে নাশকতার উদ্দেশ্যে ঢাকায় আনসার আল ইসলামের চার সদস্য ৫ দিনের রিমান্ডে

আমাদের নতুন সময় : 12/10/2019

ইসমাঈল ইমু ও মামুন খান : নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সদস্যরা সংগঠিত হয়ে বড় ধরনের নাশকতার পরিকল্পনা করছিল। এজন্য সুন্দরবনের করমজল ও বান্দরবানের আলীকদমে প্রশিক্ষণ শেষে তারা পরিকল্পনা বাস্তবায়নের জন্য ঢাকায় আসে। গত বৃহস্পতিবার রাতে রাজধানীর যাত্রাবাড়ী এলাকা থেকে আনসার আল ইসলামের চার সদস্যকে আটক করে ডিএমপির কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট।
তারা হলো- মোহাম্মদ শাহিন ওরফে ওমর, মোহাম্মদ সাইফুল ইসলাম, মো. আনিসুজ্জামান ওরফে বিপ্লব ও মো. আল মামুন। শুক্রবার ডিএমপি মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে একথা জানান সিটিটিসির প্রধান মনিরুল ইসলাম। তিনি বলেন, এই জঙ্গিরা সুন্দরবন করমজল এলাকায় একটি প্রশিক্ষণ ক্যাম্পে এক সপ্তাহের প্রশিক্ষণ দেয়। পরে বান্দরবানের আলীকদম এলাকায় প্রায় একমাসব্যাপী প্রশিক্ষণ দেওয়া হয়। পাহাড়ি এলাকায় প্রশিক্ষণ সম্পন্ন করে তারা সংগঠনের পরিকল্পনা ও বাস্তবায়নের উদ্দেশ্যে ঢাকায় আসে।
সিটিটিসির প্রধান বলেন, গ্রেপ্তার জঙ্গিরা বিভিন্ন অ্যাপ ব্যবহার করে নিজেদের মধ্যে যোগাযোগ করতো। নাশকতা চালিয়ে ‘রাষ্ট্রীয় সম্পদের ক্ষতি করার’ পরিকল্পনা ছিল তাদের।
তিনি আরো বলেন, নিরাপদে জঙ্গি কার্যক্রম চালানোর জন্য সংগঠনের সদস্যরা পাহাড়ি এলাকায় একটি কফি শপ চালু করেছিল। এছাড়া তারা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক মেসেঞ্জারে চ্যাট গ্রুপের মাধ্যমে একে অপরের সঙ্গে যোগাযোগ করতো। সেখানেই তাদের বিভিন্ন ধরনের দিক নির্দেশনা দেওয়া হতো। গ্রেপ্তারদের মধ্যে শাহীন ও মামুনের বাড়ি চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলায়। সাইফুল ইসলামের বাড়ি কিশোরগঞ্জের নিকলী এবং হানিফুজ্জামানের বাড়ি চুয়াডাঙ্গার আলমডাঙ্গায়।
এদিকে, আনসার আল ইসলামের চার সদস্যের ৫ দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। শুক্রবার বিকেলে ঢাকা মহানগর হাকিম সারাফুজ্জামান আনছারী শুনানি শেষে রিমান্ডের আদেশ দেন। এর আগে মামলার তদন্ত কর্মকর্তা পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের পরিদর্শক সাইফুল ইসলাম খান আসামিদের আদালতে হাজির করে সন্ত্রাস বিরোধ আইনের মামলায় ১০ দিন করে রিমান্ডের আবেদন করেন। আসামি আল মামুনের পক্ষে তার আইনজীবী মো. শামসুজ্জোহা রিমান্ড বাতিল করে জামিনের আবেদন করেন। শুনানি শেষে আদালত রিমান্ডের আদেশ দেন। সম্পাদনা : রমাপ্রসাদ বাবু




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]