আবরারের ভাই চাইলে সব সময় আইনশৃঙ্খলা বাহিনী তার পাশে থাকবে, বললেন আইনমন্ত্রী

আমাদের নতুন সময় : 13/10/2019


বাশার নূরু : গতকাল রোববার রাজধানীর শিশু একাডেমিতে শিশু অধিকার সপ্তাহ ও শিশু অধিকার সনদের ৩০ বছরপূর্তি উপলক্ষে আয়োজিত সংলাপে এসব কথা বলেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক। সংলাপটি যৌথভাবে আয়োজন করে বাংলাদেশ শিশু একাডেমি ও সেভ দ্য চিল্ড্রেন।
আনিসুল হক বলেন, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালযের (বুয়েট) নিহত ছাত্র আবরার ফাহাদের ছোট ভাই আবরার ফারাজ ঢাকা কলেজে আসতে ভয় পাচ্ছেন বলে অভিযোগ উঠেছে। এ অভিযোগ সত্য হলে আমরা তাকে নিরাপত্তা দিতে প্রস্তুত। তিনি বলেন, ফাহাদের ভাই যদি ঢাকা কলেজে পড়তে অনিরাপদ মনে করেন, তাহলে আমরা তাকে নিরাপত্তা দিতে প্রস্তুত। আমর মনে হয়, এত বড় ঘটনা, এত বড় আঘাতের কারণে হয়তো এখনই ঢাকায় আসতে মানসিকভাবে প্রস্তুত নয় ফায়াজ।
আবরার ফাহাদের একমাত্র ছোট ভাই আবরার ফায়াজ ঢাকা কলেজের একাদশ শ্রেণিতে পড়াশোনা করছেন।
আইনমন্ত্রী বলেন, ক্যাম্পাসে র‌্যাগিং অপরাধ। এ বিষয়ে শিক্ষার্থীদের মধ্য থেকে প্রতিবাদ আসতে হবে, অভিযোগ করতে হবে। আমাদের সময়ও এ ধরনের র‌্যাগিং হতো। যারা একটু শক্তিশালী ছিল, যারা প্রতিবাদ করতো, তাদের র‌্যাগ দেওয়া হতো না। নিরীহরা প্রতিবাদ না করলে তাদের র‌্যাগ দেওয়া হতো। তবে, প্রতিবাদ করলে কর্তৃপক্ষ ব্যবস্থা নেবে। ব্যবস্থা না নিলে আমরা সেসব প্রতিষ্ঠানের কর্তৃপক্ষের বিরুদ্ধে ব্যবস্থা নেবো। তিনি বলেন, ফাহাদের ঘটনা মেনে নেওয়া যায় না। এ হত্যাকা-ের সঙ্গে জড়িত কেউ মাফ পাবে না। আমরা চেষ্টা করছি এ ধরনের সব ঘটনায় মামলাগুলোর বিচার দ্রুত সময়ের মধ্যে শেষ করতে।
অনুষ্ঠানে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়, শিশু একাডেমি ও সেভ দ্য চিল্ড্রেনের ঊর্দ্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। সম্পাদনা : ইকবাল খান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]