• প্রচ্ছদ » শেষ পাতা » দুদক কর্মকর্তাদের পেশাদারিত্ব প্রশংসারযোগ্য, বললেন দুদক চেয়ারম্যান


দুদক কর্মকর্তাদের পেশাদারিত্ব প্রশংসারযোগ্য, বললেন দুদক চেয়ারম্যান

আমাদের নতুন সময় : 13/10/2019

 

জান্নাতুল পান্না : দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেছেন, দুদকের কর্মকর্তাদের পেশাদারিত্ব প্রশংসারযোগ্য। এখানে কর্মকর্তাদের মধ্যে কোনো বিরোধ নেই, নেই কোনো রাজনীতি। রোববার দুর্নীতি দমন কমিশনের প্রধান কার্যালয়ে কমিশনের প্রয়াত চারজন কর্মকর্তা-কর্মচারীর স্মৃতির উদ্দেশ্যে এক শোকসভায় তিনি এসব কথা বলেন।
দুদক চেয়ারম্যান বলেন, প্রতিটি মৃত্যুই আমাদের কিছু শিক্ষা দেয়। কীভাবে দুদকের এসব কর্মকর্তারা সততার সাথে দায়িত্ব পালন করেছেন তা শুনছি। কীভাবে তারা আত্মত্যাগ করেছেন। আসুন, আমরা সবাই তাদের মতো সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করে পরবর্তী প্রজন্মের ভবিষ্যৎ বিনির্মাণে কাজ করি।
তিনি বলেন অনেকের ধারণা রয়েছে , দুদকে যারা চাকরি করেন-তাদের অনেকের যথেষ্ট টাকা-পয়সা, গাড়ি-বাড়ি রয়েছে । কিন্ত আজ আমরা জানছি যে, আমাদের মরহুম পরিচালক আবু সাঈদ এবং সহকারী পরিচালক সরদার মঞ্জুর আহম্মদ এর কোনো অর্থ-বিত্ত বাড়ি-গাড়ি নেই। ওদের সততার কাছে অনেকের ধারাণা পরাজিত হয়েছে। এই প্রতিষ্ঠানের অধিকাংশ কর্মকর্তা-কর্মচারীই সততার সঙ্গে জীবন যাপন করছেন। দুদকে তদবির নিয়ে অনেক কথা ছিল। দুদকে এখন আর তদবিবর বাণিজ্য নেই। কেউ তদবির করতে সাহসও পান না।
গত জুলাই মাস থেকে যে চারজন কর্মকর্তা-কর্মচারী মৃত্যুবরণ করেছেন, তারা হলেন, যথাক্রমে পরিচালক মোঃ আবু সাঈদ, সহকারী পরিচালক সরদার মঞ্জুর আহম্মেদ, কনস্টেবল মোঃ আব্দুল জলিল মন্ডল, কনস্টেবল মোঃ মজিবুর রহমান ।
শোকসভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখে দুদক কমিশনার এ এফ এম আমিনুল ইসলাম, সচিব মুহাম্মদ দিলোয়ার বখ্ত, মহাপরিচালক আ.ন.ম আল ফিরোজ, পরিচালক সৈয়দ ইকবাল হোসেন, উপপরিচালক মোঃ তালেবুর রহমান, মোঃ রফিকুল ইসলাম প্রমুখ। সম্পাদনা: শাহিদ আবেদীন




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]