ফোর্বসের দৃষ্টিতে ভারতে শীর্ষ ধনী আবারো মুকেশ আম্বানী

আমাদের নতুন সময় : 13/10/2019

ইকবাল খান : ফোর্বস প্রতি বছর বিশ্বের শীর্ষ ধনীদের তালিকা প্রকাশ করে থাকে। সেই তালিকায় দেখা গিয়েছে, একশোর বেশি শিল্পপতির সম্পত্তির পরিমাণ গত বছরের তুলনায় কমেছে। কিন্তু তা সত্ত্বেও কয়েকজন শিল্পপতি আবার এই মন্দার সময়েও সম্পত্তির পরিমাণ বাড়িয়ে নিয়ে নিজের অবস্থান ধরে রেখেছেন। ফোর্বস ভারতে ধনীদের একটি তালিকাও প্রকাশ করেছে। এতে দেখা যাচ্ছে, আবারো দেশটিতে শীর্ষ ধনীর অবস্থানে আছেন মুকেশ আম্বানী। সূত্র : আনন্দবাজার।
এর আগের ১১ বছর ভারতের শীর্ষ ধনী ব্যক্তি ছিলেন রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান মুকেশ আম্বানী। এবারও মুকেশ আম্বানীকে টপকে সেই স্থান কেউ নিতে পারেননি। ২০১৯-এও ফোর্বসের বিচারে তিনিই ভারতের শীর্ষ ধনী ব্যক্তি। তাঁর সম্পত্তির পরিমাণ তিন লাখ ৬৫ হাজার কোটি রুপি। আর দ্বিতীয় ধনী হিসাবে উঠে এসেছে গৌতম আদানির নাম। তার সম্পত্তির পরিমাণ এক লাখ ১১ হাজার কোটি রুপি।
আম্বানী এবং আদানিকে অনুসরণ করে ভারতীয় ধনীদের তালিকায় তৃতীয় স্থানে পৌঁছে গিয়েছেন অশোক লেল্যান্ডের মালিক হিন্দুজা ব্রাদার্স। তাঁর সম্পত্তির পরিমাণ এক লাখ ১০ হাজার কোটি রুপিা। চতুর্থ স্থানে রয়েছেন পালোনজি গ্রুপের পালোনজি মিস্ত্রি। তাঁর সম্পত্তির পরিমাণ এক লক্ষ ছ’হাজার কোটি রুপি। এই তালিকার প্রথম পাঁচে স্থান করে নিয়েছেন কোটাক মহেন্দ্র গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর উদয় কোটাক। তাঁর সম্পত্তির পরিমাণ এক লাখ পাঁচ হাজার কোটি রুপি।




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]