শিক্ষার্থীদের চাপে নয়, যৌক্তিক বলে দাবি মানা হয়েছে, বললেন বুয়েট ভিসি

আমাদের নতুন সময় : 13/10/2019

 

আসিফ কাজল : শিক্ষার্থীরা আমার সন্তান সমতুল্য। তাদের ভালোভাবে দেখাশোনা করাটাই আমার দায়িত্ব। তাদের আন্দোলনের চাপে নয়, আবরার হত্যাকা-ে শিক্ষার্থীদের দাবি যৌক্তিক বলে মেনে নেয়া হয়েছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ প্রকৌশল বিশ^বিদ্যালয়ের (বুয়েট) উপাচার্য অধ্যাপক ড. সাইফুল ইসলাম।
গতকাল রোববার নিজ কার্যালয়ে সাংবাদিকদের তিনি আরো বলেন, আমি রাজা নই, আমার হাত-পা বাঁধা, তবে প্রধানমন্ত্রীর সহযোগিতায় স্বাভাবিক পরিবেশ ফেরানোর কাজ চলছে।
উপাচার্য আরো বলেন, শিক্ষার্থীদের দাবিগুলো যৌক্তিক কিন্তু সব দাবি আমার হাতে না। তাদের কিছু দাবি সরকারের হাতে। এটা তাদের বুঝতে হবে। আমি সেদিন এই কথাটায় শিক্ষার্থীদের বুঝাতে চেয়েছিলাম। তারা যে দাবিগুলো করেছে আমি মেনে নিয়েছি। কিন্তু আমার ক্ষমতার বাইরে দাবিগুলো বাস্তবায়নে সম্মিলিতভাবে কাজ করতে হবে।
ছাত্ররাজনীতি বন্ধের বিষয়ে তিনি বলেন, আমি রাজনীতিবিদ নই, প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করে শিক্ষার্থীদের দাবিতে ক্যাম্পাসে রাজনীতি বন্ধ করা হয়েছে।
একাডেমিক কার্যক্রম চালাতে শিক্ষার্থীদের সহযোগিতা চেয়ে সাইফুল ইসলাম বলেন, প্রতিষ্ঠানের জন্য শুধু শিক্ষকরা নয়, ছাত্রদেরও অংশগ্রহণ থাকতে হবে। আমি তাদের বলেছি তারা যতোবার খুশি আমার সঙ্গে বসতে পারবে। এসময় ক্যাম্পাসে ভর্তি পরীক্ষার নিরাপত্তার স্বার্থেই পরীক্ষার্থীদের হলে থাকতে দেয়া হচ্ছে না বলে জানান তিনি।
হলে হলে অবৈধভাবে অবস্থানকারীদের উচ্ছেদ কার্যক্রম অব্যাহত থাকবে জানিয়ে তিনি বলেন, আমরা ইতোমধ্যে উচ্ছেদ কার্যক্রম শুরু করেছি। যতোদিন পর্যন্ত সকল অবৈধভাবে অবস্থানকারীদের উচ্ছেদ করা না যায়, ততোদিন এ কার্যক্রম অব্যাহত থাকবে। সম্পাদনা : রমাপ্রসাদ বাবু




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]