সরকার সংবিধান লঙ্ঘনকারী বললেন আ. স. ম আবদুর রব

আমাদের নতুন সময় : 13/10/2019

 

রফিক আহমেদ : জাতীয় সমাজতান্ত্রিক দল- জেএসডি সভাপতি আ স ম আবদুর রব বলেছেন, ৩০ ডিসেম্বরের পরিবর্তে ২৯ ডিসেম্বর ভোট ডাকাতি সম্পন্ন করায় সরকার সংবিধান লঙ্ঘনকারী হিসেবেই অভিযুক্ত। সরকার সাংবিধানিকভাবে রাষ্ট্র পরিচালনা না করে দল ও ব্যক্তির ইচ্ছাধীন রাষ্ট্র পরিচালনা করছে। রোববার সকালে জাতীয় আইনজীবী জোট গঠনের লক্ষ্যে উত্তরাস্থ বাসভবনে সুপ্রিমকোর্ট, হাইকোর্ট ও বিভিন্ন জেলা বারের আইনজীবীদের সভায় তিনি এ কথা বলেন।
জেএসডি সভাপতি বলেন, অবৈধ ক্ষমতা টিকিয়ে রাখতে সরকার অনৈতিকভাবে বেআইনী কাজে প্রশাসন-পুলিশকে ব্যবহার করে রাষ্ট্রকে দুর্বল করে দিচ্ছে-যা খুবই আত্মঘাতী। এসবের বিরুদ্ধে রাজনৈতিক ও আইনগতভাবেই প্রতিরোধ গড়ে তুলতে হবে।
সুপ্রিমকোর্টের সিনিয়র আইনজীবী কে. এম. জাবিরের সভাপতিত্বে ও অ্যাডভোকেট গিয়াস উদ্দিন চৌধুরীর সঞ্চালনায় সভায় আরো বক্তব্য রাখেন জেএসডি সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন, আইনজীবী সানোয়ার হোসেন তালুকদার, আফজাল হোসেন, বিকাশ চন্দ্র সাহা, আবদুর রহমান, সৈয়দা ফাতেমা হেনা, সা কা ম আনিসুর রহমান খান কামাল, মোহাম্মদ আলী সরকার, সৈয়দ বেলায়েত হোসেন বেলাল, কাউসার নিয়াজী, মিয়া হোসেন, তাজউদ্দিন সবুজ ও খোন্দকার শহিদুল্যাহ পলাশ প্রমুখ।
সভায় এ্যাডভোকেট কে এম জাবিরকে আহবায়ক ও এ্যাডভোকেট মোহাম্মদ গিয়াস উদ্দিন চৌধুরীকে সদস্য সচিব করে ১০১ সদস্য বিশিষ্ট জাতীয় আইনজীবী জোট কেন্দ্রীয় কমিটি গঠন করা হয়। সম্পাদনা: শাহিদ আবেদীন




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]