আত্মগোপনে জন, এখনো সক্রিয় মাদক সম্রাট নাসিরের টর্চার সেল

আমাদের নতুন সময় : 14/10/2019

 


বিপ্লব বিশ্বাস ও ইসমাঈল ইমু : আইনশৃঙ্খলা বাহিনীর একের পর এক অভিযানেও বন্ধ হয়নি চাঁদাবাজি ও মাদক ব্যবসা। এছাড়া রয়ে গেছে টর্চার সেলও। অভিযান শুরুর পর আত্মগোপনে ব্রাদার্স ইউনিয়ন ক্লাবে জুয়ার বোর্ড পরিচালনাকারী যুবলীগ নেতা ফুয়াদ ফয়সাল জন। তিনি ঢাকা দক্ষিণের ৩৯ নং ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক। এছাড়া টিকাটুলি আমতলার মাদক স¤্রাট নাসিরের একাধিক টর্চার সেল এখনো সক্রিয় রয়েছে। বিএনপির শাসনামলে এই জন ছিলেন স্থানীয় টিকাটুলী ইউনিটের ছাত্রদল নেতা। সাবেক মেয়র বিএনপি নেতা সাদেক হোসেন খোকার আশীর্বাদপুষ্ট কারাবন্দী শীর্ষ সন্ত্রাসী ঈদুলের সেকেন্ড ইন কমান্ড হিসেবে এখনো কাজ করেন এই জন।
খালেদের অপর এক অনুসারী টিকাটুলির আমতলার মাদক স¤্রাট নাসিরের একটি টর্চার সেল এনএস পাম্প গোপীবাগ মেইনরোডে ও অন্যটি আমতলায়। এগুলো পরিচালনা করেন সেলিম নামে এক ব্যক্তি। দাবিকৃত চাঁদা না দিলেই নাসিরের নির্দেশে ভুক্তভোগীদের ধরে এনে টর্চার করে মাদক দিয়ে আইনশৃঙ্খলা বাহিনীর হাতে তুলে দেয়। ২০০০ সালে আইশৃঙ্খলা বাহিনী মাদক স¤্রাট হিসেবে চিহ্নিত করলে তা জেনে ইতালি পাড়ি জমায় নাসির। এ নিয়ে থানা পুলিশ বা র‌্যাবে অভিযোগ দিয়ে কোনো ফল হয়নি বলে অভিযোগ রয়েছে একাধিক ব্যক্তির। বর্তমানে ইতালি বসেই তা পরিচালনা করেন তিনি। মতিঝিল, গোপীবাগ, ওয়ারি, মান্ডা, মুগদা, কমলাপুর আইসিডি থেকে প্রতিমাসে তার নামে কোটি টাকা আদায় করা হয়। বর্তমানে তার ২৭ টি পণ্যবাহী কার্গো, চারটি বাড়ি, ভারত ও ইতালিতে একাধিক ফ্ল্যাট রয়েছে।
অনুসন্ধানে জানা গেছে, যুবলীগ নেতা জন বিএনপির শাসনামলে শীর্ষ সন্ত্রাসী ঈদুলের সঙ্গে থেকেও তেমন কোনো অর্থনৈতিক উন্নতি করতে পারেনি। কিন্তু আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর জন গভীর সখ্যতা গড়ে তোলেন ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভূঁইয়ার সঙ্গে। এ ক্ষেত্রে জনের পক্ষে শক্তিশালী ভূমিকা পালন করেন কমলাপুরের টিটিপাড়ার ফেনসিডিলের স্পট পরিচালনাকারী ১৯ মামলার আসামি ইতালি প্রবাসী নাসির। সখ্যতা বাড়ানোর জন্য মাদক স¤্রাট নাসির খুশি হয়ে খালেদকে একটি অস্ত্র উপহার দেন। সে অস্ত্রটি খালেদকে গ্রেপ্তারের সময় তার বাসা থেকে উদ্ধার করে র‌্যাব। খালেদও বিভিন্ন সময় জনের মাধ্যমে ঈদুল বাহিনীর অস্ত্রধারী সন্ত্রাসীদের ব্যবহার করতে থাকেন। এক পর্যায়ে খালেদের নির্দেশনায় ব্রাদার্স ক্লাবে বিভিন্ন ধরনের জুয়া খেলা ও মাদক ব্যবসা পরিচালনা শুরু করেন জন। সম্পাদনা : রমাপ্রসাদ বাবু




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]