• প্রচ্ছদ » স্ক্রল » আবরার হত্যার বিচারে শিক্ষার্থীরা বঙ্গবন্ধুকন্যার ওপর আস্থা রাখতে না পারলে কার ওপর রাখবে, বললেন অধ্যাপক মুহাম্মদ সামাদ


আবরার হত্যার বিচারে শিক্ষার্থীরা বঙ্গবন্ধুকন্যার ওপর আস্থা রাখতে না পারলে কার ওপর রাখবে, বললেন অধ্যাপক মুহাম্মদ সামাদ

আমাদের নতুন সময় : 14/10/2019

লিয়ন মীর : কবি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপাক মুহাম্মদ সামাদ বলেছেন, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদ হত্যাকা-ের সঙ্গে জড়িত সব অপরাধীর বিচার করার দৃঢ় প্রত্যায় ব্যক্ত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তারপরেও যদি শিক্ষার্থীরা আন্দোলন অব্যাহত রাখতে চায়, তাহলে বলবো- শিক্ষার্থীরা যদি বঙ্গবন্ধুকন্যার ওপর আস্থা রাখতে না পারে তাহলে আর কার ওপর আস্থা রাখবে তারা? তিনি আরও বলেন, সরকার এবং বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে আবরার ফাহাদ হত্যাকারীদের বিচারের জন্য ইতোমধ্যে কার্যকর সব পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। আবরার হত্যার সঙ্গে জড়িতদের কেউ ছাড় পাবে না। বিচার হবেই। কেননা বঙ্গবন্ধুকন্যা যা বলেন তা বাস্তবায়ন করেন। প্রধানমন্ত্রীর ওপর আমরা সকলে আস্থা রাখতে পারি। কেননা প্রধানমন্ত্রী শেখ হাসিনার তুলনা তিনি নিজেই।
এক প্রশ্নের জবাবে তিনি বলেন, শিক্ষার্থীরা কোটা সংস্কারের দাবিতে আন্দোলন করেছিলো। বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষার্থীদের দাবি মেনে নিয়ে বলেছিলেন, কোনো কোটা থাকবে না, বাতিল করা হবে। তিনি যা বলেছিলেন সেটা বাস্তবায়ন করেছেন। এটাতো তো প্রমাণিত যে, তিনি ওয়াদা করে ওয়াদা রাখেন। আবরার হত্যার সুষ্ঠু বিচার করার কথা বলেছেন। তার মানে এই বিচার হবেই। শিক্ষার্থীদের উচিত প্রধানমন্ত্রীর ওপর আস্থা রেখে বিচার প্রক্রিয়ার শেষ পর্যন্ত অপেক্ষা করা।




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]