এবার ভারত বাধা পেরিয়ে শিরোপা পুনরুদ্ধার করতে চায় বাংলাদেশের কিশোরীরা

আমাদের নতুন সময় : 14/10/2019

আক্তারুজ্জামান : পুরুষ দলের চেয়ে নারীরা ফুটবলে বেশি সফল। আর বয়সভিত্তিক টুর্নামেন্টে তো তাদের সফলতা চোখে পড়ার মতো। অনূর্ধ্ব ১৫ সাফ চ্যাম্পিয়নশিপে প্রথম আসরে শিরোপা জিতলেও পরের আসরে রানার্সআপ হয়েছিলো মারিয়া মান্দারা। ভারতের কাছে শিরোপা হারিয়েছিলো গোলাম রাব্বানীর শিষ্যরা। আজ সেই ভারতের কাছ থেকে সেই শিরোপা ছিনিয়ে নেয়ার লড়াই। ভুটানের চাংলিমিথাং স্টেডিয়ামে বয়সভিত্তিক টুর্নামেন্টের ফাইনালে আজ বাংলাদেশ-ভারত মুখোমুখি। সন্ধ্যা ছয়টায় শুরু হবে ম্যাচটি।
এবারের সাফে অংশ নিয়েছিলো মোট ৪টি দেশ। বাংলাদেশ, ভারত ছাড়াও স্বাগতিক ভুটান ও নেপাল খেলেছে। বাংলাদেশ ও ভারতের কাছে পাত্তাই পাইনি নেপাল ও ভুটান। গ্রুপপর্বের শেষ ম্যাচে মুখোমুখি হয়েছিলো ভারত ও বাংলাদেশ। শক্তি পরীক্ষার ওই ম্যাচে কেউ কাউকে হারাতে পারেনি। ১-১ গোলে ড্র হয়েছিলো ম্যাচটি। ফাইনাল ম্যাচের রিহার্সেলও বলা যেতে পারে ওই ম্যাচটিকে। কেননা দুদলই খেলেছিলো দারুণভাবে।
বাংলাদেশের দলটি একেবারে নতুন। রুপনা চাকমা, শামসুন্নাহার ও রোজিনা আক্তারই একটু পুরোনো। বাকিরা এবারের জেডএফ কাপ থেকে উঠে আসা। তবে টুর্নামেন্টে বেশ ভালো খেলছে ছোটনের দল। ভারতের কাছে হারানো শিরোপা ভারতকে হারিয়েই ছিনিয়ে নিতে মুখিয়ে আছে বয়সভিত্তিক সবচেয়ে ছোট দলটি।
গ্রুপপর্বে নেপাল ও ভুটানকে নিয়ে রীতিমত ছেলেখেলা করেছিলো ভারত। ভুটানের জালে ১০টি গোল দেয়ার আগের ম্যাচে নেপালকে দিয়েছিলো ৪টি গোল। কিন্তু ওই দুই প্রতিপক্ষকে বাংলাদেশ গোল দিয়েছিলো ২টি করে মোট ৪টি। তবে সাধারণ চোখে এগিয়ে থাকা ভারত গ্রুপপর্বে হারাতে পারেনি লাল-সবুজের সেনাদের। আজও হয়তো পারবে না। আর সেটাই চাইবে বাংলাদেশের ওরা ১১ জন। সম্পাদনা : এল আর বাদল।




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]