টরন্টোয় আবরার ফাহাদ হত্যার প্রতিবাদে প্রবাসীদের র‌্যালি

আমাদের নতুন সময় : 14/10/2019

মোহাম্মদ আলী বোখারী, টরন্টো থেকে : বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার সুষ্ঠু বিচার দাবি করে মানবাধিকার বিষয়ক সংগঠন ‘পিস অ্যান্ড জাস্টিস অ্যালায়েন্স’ (পিজিএ) ও কানাডা বিএনপির উদ্যোগে টরন্টোয় প্রবাসী বাংলাদেশিরা ব্যানার ও প্লাকার্ড হাতে একটি র‌্যালি করেছেন। গত ১৩ অক্টোবর অপরাহ্নে বাঙালি অধ্যুষিত ডেনফোর্থ বিআইএ এলাকায় তা অনুষ্ঠিত হয়। এর একদিন আগে সেখানে কানাডায় বসবাসরত বুয়েট অ্যালামনাইবৃন্দ অনুরূপ প্রতিবাদ র‌্যালি করেন।

সর্বশেষ তাতে প্রতিবাদসহ ন্যায়বিচার দাবির পাশাপাশি বক্তারা সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার মুক্তি ও গণতন্ত্র প্রতিষ্ঠা এবং সকল নাগরিকের সুরক্ষার দাবিটি উত্থাপন করেন। তারা বলেন, ‘গত এক দশকে বাংলাদেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে ছাত্রলীগের নিপীড়ন ও নির্যাতন আশঙ্কাজনকহারে বেড়ে গেছে। ২০১৮ সালে নিরাপদ সড়কের দাবিতে স্কুল শিক্ষার্থীদের প্রতিবাদকালীন হেলমেট মাথার ছদ্মবেশীরা হামলা চালায়, সেজন্য সুনির্দিষ্টভাবে ছাত্রলীগকেই দোষারোপ করা হয়েছে।’ তারা আরও বলেন, ‘আবরারের ক্ষেত্রেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি অনুগতরা তাকে ছাত্রাবাসে উপর্যুপরি পিটিয়ে হত্যা করেছে। কারণ, সে ফেসবুকে ভারতের সঙ্গে পানিবন্টন ও গ্যাস রপ্তানির বিষয়ে তীর্যক মন্তব্য করেছে; যা কানাডার গণমাধ্যম, বিশেষভাবে টরন্টো স্টার পত্রিকায় উন্মোচিত।’
ওই র‌্যালির বক্তরা হচ্ছেন- আখলাক হোসেন, মাহবুব রব চৌধুরী, মালিহা মনসুর, মুজিবর রহমান, মিলন হক, ডা. সিরাজুল ইসলাম, কাজী ফেরদৌস, আহাদ খন্দকার, মঞ্জুরুল হক, নুরুল ইসলাম, রেহানা আখতার, মম কাজী প্রমুখ।




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]