ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি হচ্ছেন সৌরভ গাঙ্গুলি

আমাদের নতুন সময় : 14/10/2019

শিউলী আক্তার : ভারতীয় বোর্ডের নানা নাটকীয়তা শেষে সভাপতি পদের দিকে এগিয়ে যাচ্ছেন ভারতের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলি। বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়ার (বিসিসিআই) ঘোষণা অনুযায়ী গতকাল সোমবার ছিলো মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন। ভারতীয় সংবাদমাধ্যম বলছে, বিসিসিআইয়ের প্রেসিডেন্ট পদে একমাত্র সৌরভই মনোনয়নপত্র জমা দেবেন।
যদিও রোববার রাত পর্যন্তও জানা যাচ্ছিলো, বোর্ড প্রেসিডেন্ট হতে চলেছেন বিতর্কিত ক্রিকেট সংগঠক এন শ্রীনিবাসন সমর্থিত ব্রিজেস প্যাটেল। তবে নতুন দিন শুরু হওয়ার আগ মুহূর্তে জানা যায়, সৌরভকেই এই পদের জন্য বেছে নিয়েছেন দায়িত্বশীলরা।
ফলে সৌরভ ছাড়া প্রেসিডেন্ট পদে আর কেউ আবেদনও করছেন না। শ্রীনিবাসনের ঘনিষ্ঠজন ব্রিজেস অবশ্য বড় দায়িত্বেই থাকছেন-আইপিএলের চেয়ারম্যান। আর বোর্ডের সাধারণ সম্পাদক পদের জন্য লড়বেন শুধু জয় শাহ্, যিনি দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ্র পুত্র।
সৌরভদের নিয়ে সিদ্ধান্ত গ্রহণের জন্য অবশ্য রোববার দিনভর ব্যস্ত সময় পার করেছেন বোর্ডের ঊর্ধ্বতন কর্তারা। শেষপর্যন্ত সিদ্ধান্ত হয়, সৌরভ ও জয়ই বিসিসিআইয়ের নেতৃত্বে থাকবেন। আগামী ২৩ অক্টোবর সৌরভ বিসিসিআই সভাপতি হিসেবে এবং জয় সেক্রেটারি হিসেবে দায়িত্ব গ্রহণ করবেন।
বর্তমানে পশ্চিমবঙ্গ ক্রিকেট এসোসিয়েশনের প্রধান হিসেবে কাজ করছেন সৌরভ। এছাড়া বোর্ডের ক্রিকেট অ্যাডভাইজরি কমিটিতেও ছিলেন। বোর্ড সভাপতির দায়িত্ব পাওয়ার পর প্রাথমিকভাবে ১০ মাস দায়িত্ব পালন করবেন দুজন, পরবর্তীতে মেয়াদ বাড়ানো হতে পারে ৩ বছরের জন্য। সম্পাদনা : আক্তারুজ্জামান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]