ঢাবিতে চালু হলো বহুল প্রতীক্ষিত ‘জোবাইক’ সেবা

আমাদের নতুন সময় : 17/10/2019

ইউসুফ বাচ্চু : ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে বহুল প্রতীক্ষিত ‘জোবাইক’ সেবা ‘ডিইউ চক্কর’ আনুষ্ঠানিকভাবে চালু করেছে বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু)।
গতাল বুধবার বিকেল ঢাবির ছাত্র শিক্ষক কেন্দ্রের (টিএসসি) পায়রা চত্বরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান আনুষ্ঠানিকভাবে এ সেবার উদ্বোধন করেন।
‘কার্বনমুক্ত বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস’ স্লোগান সামনে রেখে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে জোবাইক সেবা চালু করা হয়েছে বলে দাবি করেন ডাকসুর পরিবহন সম্পাদক শামস ই নোমান।
অনুষ্ঠানে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল উপস্থিত সবাইকে কার্বনমুক্ত পরিবেশ নিশ্চিত করতে জোবাইক ব্যবহার করার আহ্বান জানান। উপস্থিত ছাত্র নেতাদের প্রতি শিক্ষার্থীদের অধিকার নিয়ে কাজ করার আহ্বান জানান তিনি।
ডাকসুর উদ্যোগে একশটি বাইসাইকেল নিয়ে জোবাইক সেবার আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু হলো। এর আগে ৩০ সেপ্টেম্বর ২০/২৫টি বাইসাইকেল বিশ্ববিদ্যালয়ে আনা হয়েছিল।
অ্যাপস ভিত্তিক বাইসাইকেল সেবা জোবাইক। এই সেবা পেতে ব্যবহারকারীকে তার স্মার্টফোনে নির্দিষ্ট আ্যপস ডাউনলোড করতে হয় এবং প্রয়োজনীয় তথ্য দিয়ে একাউন্ট তৈরি করতে হয়। তারপরে ব্যবহারকারী কিউ আর কোড স্ক্যান করে বাইকগুলি আনলক করে চালাতে পারেন। এর জন্য নির্দিষ্ট পরিমাণে টাকা পরিশোধ করতে হয় গ্রাহককে। সম্পাদনা: শাহিদ আবেদীন মিন্টু




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]