• প্রচ্ছদ » সর্বশেষ » জিজ্ঞাসাবাদের জন্য র‌্যাব কার্যালয়ে নেয়া হয়েছে সম্রাট ও আরমানকে


জিজ্ঞাসাবাদের জন্য র‌্যাব কার্যালয়ে নেয়া হয়েছে সম্রাট ও আরমানকে

আমাদের নতুন সময় : 18/10/2019

সুজন কৈরী : ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি ইসমাঈল চৌধুরী স¤্রাট ও তার সহযোগী এনামুল হক আরমানকে জিজ্ঞাসাবাদের জন্য র‌্যাব কার্যালয়ে নেয়া হয়েছে। বৃহস্পতিবার বিকেল ৪ টার দিকে তাদের ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) কার্যালয় থেকে র‌্যাব-১ এর কার্যালয়ে নেয়া হয়।
র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সিনিয়র সহকারী পরিচালক মিজানুর রহমান ভূঁঞা জানান, স¤্রাট ও আরমানের বিরুদ্ধে রমনা থানায় অস্ত্র ও মাদক আইনে দায়ের করা দুটি মামলার তদন্তভার পেয়েছে র‌্যাব-১। নানা প্রক্রিয়া সম্পন্নের পর বৃহস্পতিবার বিকেলে স¤্রাট ও তার সহযোগীকে ডিবি কার্যালয় থেকে র‌্যাব-১ এর কার্যালয়ে নেয়া হয়।
গত ৭ অক্টোবর কুমিল্লার চৌদ্দগ্রাম থেকে স¤্রাট ও তার সহযোগী আরমানকে গ্রেপ্তার করে র‌্যাব। ওই দিন বিকেলে স¤্রাটকে সঙ্গে নিয়ে কাকরাইলের ভূইয়া ট্রেড সেন্টারে তার কার্যালয়ে অভিযান চালানো হয়। অভিযান শেষে র‌্যাব জানায়, গুলিসহ একটি বিদেশি পিস্তল, ১১৬০পিস ইয়াবা, ১৯ বোতল বিদেশি মদ, দুটি ক্যাঙ্গারুর চামড়া এবং নির্যাতন করার বেদ্যুতিক সরঞ্জাম পাওয়া গেছে। ক্যাঙ্গারুর চামড়া পাওয়ায় স¤্রাটকে তাৎক্ষণিকভাবে বন্যপ্রাণী (সংরক্ষণ) আইনে ছয় মাসের কারাদ- দেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। এরপর রমনা থানায় মাদক ও অস্ত্র আইনে দুটি মামলা করা হয়। এর মধ্যে মাদক আইনের মামলায় স¤্রাট ও আরমানকে এবং অস্ত্র মামলায় শুধু স¤্রাটকে আসামি করা হয়। এরপর দুই মামলায় স¤্রাটকে ১০ দিন করে মোট ২০ দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের আবেদন করে পুলিশ। মামলা দুটির তদন্তভার দেয়া হয় গোয়েন্দা পুলিশের হাতে। কিন্তু হঠাৎ অসুস্থ হয়ে স¤্রাট হাসপাতালে ভর্তি হলে রিমান্ড শুনানি বিলম্বিত হয়। হাসপাতাল থেকে কারাগারে ফিরিয়ে নেয়ার পর মঙ্গলবার স¤্রাটকে ঢাকার হাকিম আদালতে রিমান্ড শুনানিতে হাজির করা হয়। শুনানি শেষে বিচারক দুই মামলায় ৫ দিন করে মোট ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেন। এছাড়া মাদক মামলায় আরমানের ৫ দিনের রিমা- মঞ্জুর করেন আদালত। সম্পাদনা: শাহিদ আবেদীন মিন্টু




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]