• প্রচ্ছদ » শেষ পাতা » নিয়মের বাইরে না যেতে ইউজিসি চেয়ারম্যানকে প্রধানমন্ত্রীর নির্দেশ


নিয়মের বাইরে না যেতে ইউজিসি চেয়ারম্যানকে প্রধানমন্ত্রীর নির্দেশ

আমাদের নতুন সময় : 18/10/2019

 

আসিফ কাজল : গতকাল বৃহস্পতিবার ইউজিসির চেয়ারম্যান অধ্যাপক ড. কাজী শহীদুল্লাহ’র নেতৃত্বে একটি প্রতিনিধি দল প্রধানমন্ত্রীর কার্যালয়ে গেলে তিনি এ নির্দেশনা দেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, নিয়মের বাইরে যাবেন না। যথাযথভাবে নিয়ম মেনে চলবেন। পরে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের বলেন, আইন কার্যকর ও কমিশনের সক্ষমতা বৃদ্ধির মাধ্যমে পাবলিক বিশ্ববিদ্যালয়সমূহের অধিভুক্ত কলেজগুলো পর্যবেক্ষণের জন্য ইউজিসিকে নির্দেশনা দেন প্রধানমন্ত্রী।
এই ব্যাপারে ইউজিসির চেয়ারম্যান অধ্যাপক ড. কাজী শহীদুল্লাহ বলেন, ইউজিসি যেন কোনো সরকারি বা বেসরকারি বিশ্ববিদ্যালয়কে ফেভার না করে প্রধানমন্ত্রী এমন দিকনির্দেশনা দিয়েছেন।
এর আগে দেশের উচ্চ শিক্ষা বিশেষ করে সকল সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোর সর্বোচ্চ নিয়ন্ত্রণকারী সংস্থার প্রতিনিধি দল ইউজিসির কর্মকা- ও উন্নয়ন সম্পর্কে প্রধানমন্ত্রীকে অবহিত করেন। ইউজিসি চেয়ারম্যান জানান, দেশে সরকারি ও বেসিরকারি বিশ্ববিদ্যালয়ের সংখ্যা বৃদ্ধি পেয়ে ১৫৫টি হয়েছে। কিন্তু ইউজিসির জনবল আগের মতোই আছে। ব্যাপক সংখ্যক প্রতিষ্ঠানকে দেখভালের জন্য জনবল বাড়ানোর প্রয়োজনের কথাও জানান তিনি।
এসময় ইউজিসি ইতিমধ্যে গবেষণা নীতিমালা প্রস্তুত করেছে বলে ড. শহীদুল্লাহ প্রধানমন্ত্রীকে অবহিত করেন। এছাড়া বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রের মতো (বিপিএটিসি) শিক্ষকদের জন্যও একটি প্রশিক্ষণ একাডেমির তাগিদের কথাও জানান তিনি। সম্পাদনা : ওমর ফারুক




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]