বিশ্বের সবচেয়ে সুন্দরী নারী বেলা

আমাদের নতুন সময় : 18/10/2019

মুসবা তিন্নি : সৌন্দর্য নিয়ে মানুষের জল্পনা-কল্পনার শেষ নেই। সৌন্দর্যের মাপকাঠি নিয়েও নানাজনের নানা মত। তবে বিজ্ঞান বলছে, মার্কিন সুপারমডেল বেলা হাদিদ বিশ্বের সবচেয়ে সুন্দরী নারী। গণিতের হিসাব এই কথা বলা হয়েছে। ২৩ বছর বয়সী এই ভিক্টোরিয়াস সিক্রেট মডেলের চেহারা ৯৪ দশমিক ৩৫ শতাংশ নিখুঁত। প্রাচীন গ্রিক গণিত অনুসারে সৌন্দর্য পরিমাপ পদ্ধতি ‘গোল্ডেন রেশিও অব বিউটি ফাই স্ট্যান্ডার্ড’। এই পদ্ধতি অনুসারে সবাইকে ছাড়িয়ে গেছেন বেলা হাদিদ।
ইন্ডিয়া টিভি নিউজের অনলাইন সংস্করণের প্রতিবেদনে জানা যায়, গ্রিক অঙ্কশাস্ত্র গবেষণা করে বিজ্ঞানীরা বেলা হাদিদকে ওই উপাধি দেন। এই গবেষণা করেছেন লন্ডনের প্রসিদ্ধ ফেসিয়াল কসমেটিকস সার্জন জুলিয়ান ডি সিলভা। তিনি বলেন, চেহারার বাহ্যিক সবকিছু পরিমাণ করলে বেলা হাদিদ সবার চেয়ে এগিয়ে। তার চিবুকের মাপ ৯৯.৭ শতাংশ, নিখুঁত মাপের চেয়ে সেটি মাত্র দশমিক ৩ শতাংশ কম। অন্যদিকে চোখের সৌন্দর্য ৯৭.৬৫ শতাংশ, ঠোঁট ৯৪.১ শতাংশ, নাকের প্রশস্ততা ৯৩.৪ শতাংশ এবং ঠোঁটের প্রশস্ততা ৯৫.৮ শতাংশ।
এই জরিপে দ্বিতীয় অবস্থানে আছেন পপ ডিভা বিয়ন্সে। তার চেহারা ৯২ দশমিক ৪৪ শতাংশ নিখুঁত। তৃতীয় ও চতুর্থ অবস্থানে রয়েছেন অভিনেত্রী অ্যাম্বার হার্ড (৯১.৮৫) ও পপ তারকা অ্যারিয়ানা গ্র্যান্ডে (৯১.৮১)।
সম্প্রতি সাবেক প্রেমিকের সঙ্গে আবারো প্রেমের সম্পর্ক নিয়ে বেলার নাম আলোচনায় আসে। কয়েক মাস আগে প্রেমিকের সঙ্গে বিচ্ছেদের ঘোষণা দিয়েছিলেন তিনি। তবে প্রেমের গুঞ্জনকে উড়িয়ে দিয়ে একে বন্ধুত্ব হিসেবে আখ্যায়িত করেছেন এই মনোহরিণী। সম্পাদনা : রমাপ্রসাদ বাবু




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]