• প্রচ্ছদ » শেষ পাতা » ভুমিদস্যুর হাত থেকে জমি রক্ষায় সরকারি অধিগ্রহণে রাজী মিরপুরের বাসিন্দারা


ভুমিদস্যুর হাত থেকে জমি রক্ষায় সরকারি অধিগ্রহণে রাজী মিরপুরের বাসিন্দারা

আমাদের নতুন সময় : 18/10/2019

 

ইসমাঈল ইমু : জমি অধিগ্রহণের সাধারণত আপত্তি থাকলেও মিরপুরবাসী সংবাদ সম্মেলনে জানান, জমি অধিগ্রহণে তাদের কোন আপত্তি নাই। তবে ওই জমিতে হতে হবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কোনো প্রতিষ্ঠান। এতে তারা সন্ত্রাসমুক্ত এবং বিভিন্ন অপকর্ম থেকে রক্ষা পাবে এবং সামাজিক ভিত্তিটা সুন্দরভাবে গড়ে উঠবে। বৃহস্পতিবার সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে সংবাদ সম্মেলন করেছেন প্রায় অর্ধশতাধিক ভূমির মালিক।
লিখিত বক্তব্যে সাইদুর রহমান নামে একজন মালিক বলেন, মিরপুর পল্লবীর বাউনিয়া মৌজার বিভিন্ন দাগে সরকারের অধিগ্রহণে প্রস্তাবিত ১৪ দশমিক ৩৪ একর জমি অধিগ্রহণের সরকারকে দিতে রাজি। ওই জমির মধ্যে সামান্য অংশের মালিক সাগুফতা এন.এম. হাউজিং লিমিটেড। অথচ হাউজিং কোম্পানীটি পুরো জমিই নিজেদের বলে দখল নিয়েছে। তিনি বলেন, সরকারের অধিগ্রহণে প্রস্তাবিত ৯ একর ৯৬ শতাংশ এবং ৪ একর ৩৮ শতাংশ মোট ১৪ একর ৩৪ শতাংশ জমির মধ্যে সগুফতা এন,এম হাউজিং মাত্র ৫০ শতাংশ রেকর্ডীয় ও ৭২ শতাংশ খরিদা মলিক। আর বাকী সম্পত্তির মালিক উপস্থিত আমরা।
ভুক্তভোগি সাইদুর রহমান বলেন, সাগুফতা এন.এম. হাউজিং লিমিটেডের অবৈধ ও বেআইনি কার্যকলাপের বিরুদ্ধে আমরা প্রকৃত ভূমি মলিকরা ২০০৭ সাল থেকে আজ পর্যন্ত সংশ্লিষ্ট থানায় দূই শতাধিক সাধারণ ডায়রি (জিডি) করেছি। ২০টি মামলা করেছি। তাদের এ দখলবাজীর বিরুদ্ধে বিভিন্ন সময় প্রশাসনের পক্ষ থেকে ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। তারপারও সরকারি কোনো নিয়মনীতির তোয়াক্কা না করে তাদের সন্ত্রাসী কার্যক্রম চালিয়া যাচ্ছে।




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]