• প্রচ্ছদ » সর্বশেষ » এমপিও নীতিমালা বাতিলের দাবি প্রধানমন্ত্রীর সাক্ষাতেই সমাধান মনে করেন আন্দোলনকারী


এমপিও নীতিমালা বাতিলের দাবি প্রধানমন্ত্রীর সাক্ষাতেই সমাধান মনে করেন আন্দোলনকারী

আমাদের নতুন সময় : 19/10/2019

আসিফ কাজল : বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাক্ষাৎ পেলেই চলমান আন্দোলনের সমাধানের পথ পাওয়া যাবে বলে মনে করেন আন্দোনরত নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীরা।
গতকাল শুক্রবার তারা বলেন, প্রধানমন্ত্রীর কাছে এমপিও নীতিমালা ২০১৮-এর স্থগিত চেয়ে স্বীকৃতিই একমাত্র মানদ-। শুধু স্বীকৃতিপ্রাপ্ত সকল নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠানগুলো এমপিওভুক্তির বিষয়টি তার কাছে আমরা তুলে ধরতে চাই।
এর আগে বৃহস্পতিবার ১০ হাজার শিক্ষক গণভবনের উদ্দেশ্যে পদযাত্রায় পুলিশ বাধা দেয়। গত মঙ্গলবার সকাল থেকে রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে অবস্থান নিয়েছেন দেশের বিভিন্ন জেলা থেকে আসা এই শিক্ষক-কর্মচারীরা। সেখানে তারা অমানবিক দিন কাটাচ্ছেন।
আন্দোলনের অংশ নেয়া রেজাউল করিম নামে এক শিক্ষক বলেন, এমপিও নীতিমালা-২০১৮ ভুলে ভরা ও নানা অসঙ্গতিপূর্ণ। এমপিওভুক্তির নীতিমালা অনুসরণ করে এমপিও তালিকা প্রকাশ হলে দেশের বেসরকারি শিক্ষাব্যবস্থা ক্ষতিগ্রস্থ হবে। সরকার ব্যাপক জনসমালোচনার মুখে পড়বে, জন-অসন্তোষ তৈরি হবে। আমরা সেটা চাই না।
ননএমপিও শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক কর্মচারী ফেডারেশনের সাধারণ সম্পাদক অধ্যক্ষ ড. বিনয় ভূষণ রায় বলেন, আমরা এর আগেও আন্দোলন করেছি। গত মার্চেও আমরা আন্দোলন করেছি। সরকারের আশ্বাসে কর্মস্থলে ফিরে গিয়েছিলাম। কিন্তু দাবি বাস্তবায়ন হয়নি। তিনি বলেন, মন্ত্রণালয়কে ভুল ও অসঙ্গতিগুলো সংশোধন করার অনুরোধ জানিয়েছি। প্রতিশ্রুতি দেয়া হলেও তা সংশোধন না করে এপিওভুক্তির নতুন তালিকা চূড়ান্ত করা হয়েছে। আমরা প্রত্যাশা করি প্রধানমন্ত্রীর সাক্ষাতেই সব সমস্যার সমাধান হবে। সম্পাদনা : রমাপ্রসাদ বাবু




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]