• প্রচ্ছদ » প্রথম পাতা » বিক্ষোভে ফুঁসছে বার্সেলোনা, আরও একটি গণভোটের ঘোষণা কাতালান প্রেসিডেন্টের


বিক্ষোভে ফুঁসছে বার্সেলোনা, আরও একটি গণভোটের ঘোষণা কাতালান প্রেসিডেন্টের

আমাদের নতুন সময় : 19/10/2019

আসিফুজ্জামান পৃথিল : কইম তোররা বলেছেন, আগামী ২ বছরের মধ্যে স্বাধীনতার প্রশ্নে আরও একটি গণভোট অনুষ্ঠিত হবে। স্বাধীনতাকামী নেতাদের মুক্তির দাবিতে চলমান বিক্ষোভকে সামনে রেখে এই ঘোষণা দিলেন তিনি। এছাড়াও তিনি বিক্ষোভের সময় হওয়া সংঘাতের বিষয়ে তীব্র নিন্দা জানিয়েছেন। বিবিসি।

পুলিশের সঙ্গে সংঘর্ষে কাতালোনিয়া অঞ্চলে কমপক্ষে ৯৬ জনের আহত হয়োর খবর পাওয়া গেছে। বার্সেলোনা, লেইডা, তারাগোনা এবং জিরোনায় কয়েক ডজন বিক্ষোভকারীকে আটক করা হয়েছে। বিক্ষোভ এয়াজনের জন্য বিরোধীরা সুনামি ডেমোক্রেটিক নামের একটি অ্যাপ ব্যবহার করছেন। স্প্যঅনিশ কর্তৃপক্ষ বলছে, কারা এই বিক্ষোভ আয়োজন করছেন তার সন্ধানে তদন্ত করছেন তারা। আর তোররা বলছেন, দাঙ্গা সৃষ্টিকারীরা অনুপ্রবেশকারী। বার্সেলোনার স্থানে স্থানে ব্যারিকেড স্থাপন করা হয়েছে। বিক্ষোভকারীরা পুলিশকে লক্ষ্য করে নিয়মিতই পেট্রোল বোমা ছুড়ছেন। পুলিশের প্রকাশিত এক ভিডিওতে দেখা গেছে তাদের একটি হেলিকপ্টারকে লক্ষ্য করে বিক্ষোভকারীরা আতসবাজি ছুড়ছেন।
কাতালান পার্লামেন্টে কইম তোররা বলেছেন, কাতালান নেতাদের জেলে আটকে রেখে দ্বিতীয় গণভোট ঠেকিয়ে রাখা সম্ভব হবে না। তিনি বলেন, ‘আমারা আত্মশক্তিতে ভর করে আবারও ব্যালট বাক্স ফেরত আনবো। সব পক্ষ সহযোগীতা করলে আমরা চলতি মেয়াদের পরই স্বাধীনতার পথে অগ্রসর হবো। ২০২১ সালের ডিসেম্বরে শেষ হবে কাতালান পার্লামেন্টের চলতি মেয়াদ। সম্পাদনা : ইকবাল খান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]