রাজশাহীতে আটক ভারতীয় জেলে দুই মামলায় কারাগারে

আমাদের নতুন সময় : 19/10/2019

 

মঈন উদ্দীন : রাজশাহীর চারঘাট আমলী আদালতের বিচারক শাহনাজ পারভীন গতকাল শুক্রবার বেলা দেড়টার দিকে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। আটক প্রণব ম-ল ভারতের পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদ জেলার জলঙ্গী থানার ছিড়াচর গ্রামের বসন্ত ম-লের ছেলে।
এর আগে বৃহস্পতিবার রাত সাড়ে ১০টার দিকে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) পক্ষ থেকে চারঘাট থানায় মামলা দুটি দায়ের করা হয়। দুটি মামলার মধ্যে একটিতে প্রণবের বিরুদ্ধে অবৈধ অনুপ্রবেশের অভিযোগ আনা হয়েছে। আরেকটিতে অভিযোগ আনা হয়েছে অবৈধ কারেন্ট জাল দিয়ে বেআইনিভাবে মাছ শিকারের। রাজশাহী জেলা পুলিশের আদালত পরিদর্শক আবদুস সবুর এ তথ্য নিশ্চিত করেছেন।
প্রসঙ্গত, গতকাল বৃহস্পতিবার বেলা পৌনে ১১টার দিকে ভারতীয় সীমান্তবর্তী পদ্মার চারঘাটের শাহরিয়ার খাল এলাকায় অবৈধ অনুপ্রবেশ করে মাছ ধরছিলেন প্রণব ম-লসহ তিন ভারতীয় জেলে। মা ইলিশ রক্ষায় বিজিবি ও মৎস্য অধিদপ্তরের অভিযানিক দল তাকে ৪ কেজি কারেন্ট জালসহ আটক করে। তবে পালিয়ে যান অন্য দুই ভারতীয়। এরপর পদ্মার এই পারে নেয়া হয় প্রণব ম-লকে। ওই সময় তাকে ছাড়িয়ে নিতে নৌযানসহ চার বিএসএফ সদস্য বাংলাদেশে অবৈধ অনুপ্রবেশ করে। তারা বিজিবির টহল দলের কাছে এসে ওই জেলেকে ছিনিয়ে নেয়ার চেষ্টা করে। এতে বাধা দেয়ায় বিজিবি সদস্যদের লক্ষ্য করে গুলি চালায় বিএসএফ। আত্মরক্ষায় পাল্টা গুলি চালায় বিজিবি। ওই সময় গুলি ছুড়তে ছুড়তে পিছু হটে বিএসএফ সদস্যরা। এ ঘটনায় সন্ধ্যায় সীমান্তের শাহরিয়ার বাঁধ এলাকায় বিজিবি-বিএসএফের পতাকা বৈঠকে এক বিএসএফ জওয়ান নিহত এবং আরেক জওয়ান আহত হওয়ার দাবি করে বিএসএফ। তবে বিষয়টি তাদের জানা নেই বলে জানিয়েছে বিজিবি।
দুই পক্ষই ঘটনার কারণ তদন্তে একমত হয়েছে বলে বৃহস্পতিবার রাতে গণমাধ্যমকে জানান বিজিবির রাজশাহী-১ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল ফেরদৌস জিয়াউদ্দিন মাহমুদ। সম্পাদনা : মুরাদ হাসান, ওমর ফারুক




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]