এমপি বুবলীর জালিয়াতিতে বিস্মিত সংসদ

আমাদের নতুন সময় : 20/10/2019

আসাদুজ্জামান স¤্রাট : তামান্না নুসরাত বুবলী একজন সংসদ সদস্য হয়েও বিএ পরীক্ষায় জালিয়াতির আশ্রয় নেয়ায় বিস্মিত জাতীয় সংসদের হুইপ ও সংসদ সদস্যরা। এমন নৈতিকস্খলনে সংসদ সদস্য পদ শূন্য হওয়ার বিধান না থাকলেও দলীয়ভাবে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া উচিত বলে মনে করেন তার সহকর্মীরা।
জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনের সদস্য এবং সন্ত্রাসীদের হামলায় নিহত নরসিংদীর পৌর মেয়র লোকমান হোসেনের স্ত্রী তামান্না নুসরাত বুবলী উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের বিএ পরীক্ষা নিজে না দিয়ে পরপর ৮টি পরীক্ষায় তার পক্ষ থেকে অন্য পরীক্ষার্থীরা অংশ নেয়। শেষ দিনের পরীক্ষা দিতে গিয়ে হলে একজন হাতেনাতে ধরা পড়ায় বিস্মিত সবাই।
জাতীয় সংসদের সাবেক চিফ হুইপ উপাধ্যক্ষ আব্দুস শহীদ এমপি বলেন, কার্যপ্রণালী বিধিতে সংসদ সদস্যদের আচরণ কী হবে তা নির্ধারিত রয়েছে। এর বাইরে কোনো নৈতিকস্খলনজনিত সমস্যা থাকলে সে বিষয়ে দলের সিদ্ধান্ত নেয়ার এখতিয়ার আছে। এছাড়া স্পিকারের দৃষ্টি আকর্ষণ করলে তিনিও এ বিষয়ে একটি রুলিং দিতে পারেন। তবে এটি প্রকাশ করায় সাংবাদিকদের ধন্যবাদ দেয়া উচিত। সংসদ সদস্যদের কাছ থেকে জাতি আরো নৈতিকতা ও তাদের প্রত্যাশা পূরণে কাজ করা প্রত্যাশা করে।
জাতীয় সংসদের হুইপ আতিউর রহমান আতিক বলেন, এমন ঘটনা লজ্জাজনক। একজন আইন প্রণেতা হয়ে তিনি নিজেই আইন ভঙ্গ করে নৈতিকতা হারিয়েছেন। এ ব্যাপারে আইনগত পদক্ষেপের বাইরে সংসদের পক্ষ থেকে কোনো ব্যবস্থা গ্রহণের সুযোগ আছে বলে আমার জানা নেই।
নরসিংদী-৩ আসনের সংসদ সদস্য ও নরসিংদী জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জহিরুল হক ভুঁইয়া মোহন এমপি বলেছেন, তিনি যা করেছেন তা অত্যন্ত নিন্দনীয় একটি কাজ করেছেন। একজন সংসদ সদস্যের এমন কর্মকা- আমাদের মুখে চুনকালি পড়েছে। এটা খুবই লজ্জাজনক কাজ।
সংরক্ষিত নারী আসনের আরেক সংসদ সদস্য সৈয়দা রুবিনা মীরা বলেছেন, টেলিভিশন ও পত্রপত্রিকায় খবরটি দেখেছি। এটা খুবই লজ্জার। এমন কাজের বিষয়ে আইনগতভাবে কি ব্যবস্থা নেয়া যায় সে সম্পর্কে আমার ধারণা নেই। তবে দল কী ব্যবস্থা নেয় তা দেখার আছে। সম্পাদনা : রমাপ্রসাদ বাবু




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]