• প্রচ্ছদ » প্রথম পাতা » কাশ্মীরীদের ভয় দেখাতে মোদী ৯ লাখ সেনা মোতায়েন করে বাঘের পিঠে সওয়ার হয়েছেন, বললেন ইমরান খান


কাশ্মীরীদের ভয় দেখাতে মোদী ৯ লাখ সেনা মোতায়েন করে বাঘের পিঠে সওয়ার হয়েছেন, বললেন ইমরান খান

আমাদের নতুন সময় : 20/10/2019

 

ইমরুল শাহেদ : পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান শুক্রবার এক টুইটে লিখেছেন, ‘ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কাশ্মীরকে ভারতের অঙ্গীভূত করার জন্য নয় লাখ নিরাপত্তা সদস্য মোতায়েন করে বাঘের পিঠে আরোহণ করেছেন। সন্ত্রাসবাদ মোকাবিলার জন্য নয় লাখ নিরাপত্তা সদস্যের দরকার হয় না। আসলে ৮০ লাখ মানুষ দেখিয়ে নীরব রাখার জন্যই এই আয়োজন।’ ডন, কেএমএসনিউজ, এনডিটিভি।
আরেক টুইটে প্রধানমন্ত্রী বলেন, ভারতের প্রধানমন্ত্রী এখন আতঙ্কে আছেন। কারণ তিনি জানেন, যে মুহূর্তে অবরোধ তুলে নেয়া হবে, তখনই রক্তগঙ্গা বয়ে যাবে – সেনা মোতায়েনই কাশ্মীরী জনগণকে দমিয়ে রাখার একমাত্র উপায়। মুসলিম অধ্যুষিত কাশ্মীরে ৭৬ দিনের বেশি সময় ধরে অবরোধ বজায় রেখেছে ভারত। অঞ্চলটির টেলিফোন, ইন্টারনেটসহ সব রকমের যোগাযোগ ব্যবস্থা বন্ধ করে বাইরের দুনিয়া থেকে আলাদা করে রাখা হয়েছে। পাকিস্তান রেডিওর খবরে বলা হয়েছে, কাশ্মীরীদের সঙ্গে সংহতি প্রকাশ করে শুক্রবার পাকিস্তানজুড়ে ‘কাশ্মীর দিবস’ পালন করা হয়। এ উপলক্ষে বিকেল তিনটায় সাইরেন বাজানো হয় যেন সবাই উঠে দাঁড়িয়ে তাদের কাশ্মীরী ভাইদের সঙ্গে সংহতি প্রকাশ করে।
কাশ্মীর দিবস পালন উপলক্ষে পাকিস্তানের ল-ন হাই কমিশনে এক আলোচনা সভার আয়োজন করা হয়। এই আলোচনা সভায় পাকিস্তানিরা ছাড়াও বন্ধু প্রতিম অন্যান্য জাতি-সম্প্রদায় এবং গণমাধ্যমকর্মীরা অংশগ্রহণ করেন। পাকিস্তানের হাই কমিশনার মোহাম্মদ নাফিস জাকারিয়া এদিন সকলের কাছে কাশ্মীরের বর্তমান পরিস্থিতি তুলে ধরেন। তুলে ধরেন কাশ্মীরীদের দুর্দশার কথা।
জম্মু ও কাশ্মীরের পুলিশ প্রধান দিলবাগ সিং বলেছেন, কাশ্মীর পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এবং সকল বিধিনিষেধ প্রত্যাহার না হওয়া পর্যন্ত কোনো প্রকার বিক্ষোভ বা অবস্থান ধর্মঘট করতে দেওয়া হবে না। সম্পাদনা : ইকবাল খান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]