• প্রচ্ছদ » সর্বশেষ » যুবলীগের দায়িত্ব দিলে জবি উপাচার্যের পদ ছেড়ে দেবে বলে ভুল করেননি মীজানুর রহমান


যুবলীগের দায়িত্ব দিলে জবি উপাচার্যের পদ ছেড়ে দেবে বলে ভুল করেননি মীজানুর রহমান

আমাদের নতুন সময় : 20/10/2019

কামাল পাশা চৌধুরী, ফেসবুক থেকে

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সম্মানিত ভিসি মীজানুর রহমান। আমি তাঁকে চিনি ছাত্র জীবন থেকে। অনেক আন্দোলন সংগ্রাম একসাথে করেছি। ছাত্রলীগ থেকে ক্রমান্বয়ে যুবলীগ ও শেষে পেশা হিসাবে শিক্ষকতাকে বেছে নিয়েছেন তিনি। তাঁকে দেখেছি একজন ভদ্র মার্জিত ও সজ্জন ব্যক্তি হিসাবে। রাজনীতিতে যখন অশুদ্ধতার অনুপ্রেেবশ শুরু হয়েছে তখনও তাঁকে একজন শুদ্ধ রাজনীতিবিদ হিসাবেই দেখেছি। কখনও কোনও পদের জন্য লালায়িত বা রাজনীতিকে ব্যবহার করে স্বার্থ হাসিলের অপচেষ্টায় তিনি যোগ দেননি। শিক্ষক রাজনীতিতেও যে রকম কাদা ছিটানোর খেলা চলছে তা’ থেকেও তিনি সম্মানজনক দূরে। পেশা জীবনে তাঁর সকল সফলতাই নিজ অধ্যাবসায় মেধা ও শ্রমের ফসল। রাজনীতির মাধ্যমে তাঁর ব্যক্তিগত অর্জনের চেয়ে ত্যাগের পরিমাণ অনেক বেশি। মহান মুক্তিযুদ্ধের প্রকৃত চেতনাকে অন্তরে ধারণ করেই তিনি দেশের সকল দুঃসময়ে লড়াই করেছেন।
তিনি প্রসঙ্গক্রমে বলেছেন, যুবলীগের দায়িত্ব দিলে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের পদ ছেড়ে দিতে তিনি রাজি আছেন। এখানে তিনি মোটেই কোনও ভুল বলেননি। যুবলীগের একজন ত্যাগী নেতা হিসাবে সংগঠনের প্রতি তাঁর এই আবেগ থাকতেই পারে। তিনি দৃঢ় কন্ঠেই বলেছেন, এটা আমার এত ভালোবাসার একটি সংগঠন, একে রক্ষা করতে আমি উপাচার্যশিপ ছেড়ে দিতে রাজি আছি।
যাঁরা মনের তাগিদে রাজনীতি করেছেন সংগঠনের প্রতি তাদের ভালবাসাটা তো এ রকমই হয়। আমাকেও যদি আজ বলা হয় ছাত্রলীগের প্রান্তিক পর্যায়ের কোনও একটা ইউনিটের দায়িত্ব নিতে তা হলে আমিও তো এ বয়সেও তাতে সানন্দে রাজী হব। আর সব হাতিই কাদায় গড়ায়না, দু’একটার মাথায় গজমতিও থাকে। তেমনি সব ভিসিই গোপালগঞ্জ বা জাহাঙ্গীর নগরের ভিসি না।
অনেকেই জনাব মীজানুর রহমানের উক্তিটি নিয়ে বিরুপ মন্তব্য ও নানা রকম ট্রল করছেন। রাজনৈতিকভাবে বিরোধীরা তো করবেই, অন্তত একটা আওয়ামী লীগারকে সাইজ করার যুতসই একটা ইস্যু যখন পাওয়া গেছে, কিন্তু পক্ষের লোকেরা যারা একই কাজ করছেন তারা আগে একটু খোঁজ খবর নিয়ে তার পর না হয় করুন।




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]