রাজশাহী সীমান্ত এলাকায় সর্তকতা

আমাদের নতুন সময় : 20/10/2019

 

মঈন উদ্দীন : কেউ যেন ভারত-বাংলাদেশ সীমান্তের শূন্য রেখার আশপাশে না যান, সে জন্য সবার প্রতি অনুরোধ করা হয়েছে। এ নিয়ে সীমান্ত সংলগ্ন গ্রামগুলোতে মাইকিং করা হয়েছে। মাইকিংয়ের সময় জেলে এবং কৃষকদের এ ব্যাপারে খুব সতর্ক থাকতে বলা হয়েছে।
গত বৃহস্পতিবার রাজশাহীর চারঘাট উপজেলায় ভারতীয় এক জেলেকে আটকের জের ধরে সে দেশের সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) শূন্য রেখা অতিক্রম করে এসে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যদের ওপর গুলি চালায়। আত্মরক্ষায় বিজিবির পক্ষ থেকেও গুলি চালানো হয়। এতে নিজেদের এক সদস্য নিহত এবং একজন আহত হওয়ার দাবি করেছে বিএসএফ। এ নিয়ে উত্তেজনা দেখা দিলে রাজশাহীর সীমান্ত সংলগ্ন গ্রামগুলোতে সবাইকে সতর্ক থাকার জন্য মাইকিং করা হয়।
বিজিবির রাজশাহীর ১ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল ফেরদৌস জিয়াউদ্দিন মাহমুদ বলেন, আমরা যেমন ছিলাম তেমনই আছি। তবে যেসব উপজেলায় ভারতীয় সীমান্ত রয়েছে সেসব উপজেলা প্রশাসনকে সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ করা হয়েছে। তারা ইউনিয়ন পরিষদের মাধ্যমে এলাকায় মাইকিং করে সবাইকে সতর্ক করেছে।
তবে সীমান্তে কোনো উত্তেজনা নেই উল্লেখ করে বিজিবির কর্মকর্তা ফেরদৌস জিয়াউদ্দিন মাহমুদ বলেন, যে ঘটনা ঘটেছে তার জন্য আমাদেরও খারাপ লাগছে। সব সময় আমরা সৌহার্দ্যপূর্ণ পরিবেশে পাশাপাশি কাজ করি। আর এ জন্যই সীমান্তে কোনো উত্তেজনা নেই। বিজিবি-বিএসএফ এখনও সৌহার্দ্যপূর্ণ পরিবেশে নিজ নিজ দায়িত্ব পালন করছে। লোকজনের আতঙ্কিত হওয়ার কোনো কারণ নেই। সম্পাদনা : মুরাদ হাসান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]