আরও একটি ব্রেক্সিট ভোট আয়োজন করছেন বরিস

আমাদের নতুন সময় : 21/10/2019

 

আসিফুজ্জামান পৃথিল : এই ধরণের আরও একটি ভোটাভুটি আয়োজনের পরিকল্পনার কথা নিশ্চিত করেছে ১০ নম্বর ডাউনিং স্ট্রিট। তবে হাউজ অব কমন্সের স্পিকার জন বেরকাউ এটিতে অনুমোদন দেবেন কিনা তা এখনও নিশ্চিত নয়। ইইউ এর সঙ্গে সম্পাদিত চুক্তি এমপিদের সামনে উত্থাপন করেছিলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী। কিন্তু এমপিরা তা পাশ করেননি। বিবিসি।
জন বেরকাউ এর আগে বেশ কয়েকবার একটি বিষয়ে একাধিকার ভোটের বিষয়টি প্রত্যাখান করেছেন। বিবিসির উপ রাজনৈতিক সম্পাদক নরমান স্মিথ বলেছেন, জন বেরকাউ সম্ভবত বিষয়টি বাতিল করে দেবেন। শনিবারের বিশেষ অধিবেশনের পর ব্রেক্সিটের সময়সীমা বাড়াতে ইইউকে একটি চিঠি দেন বরিস জনসন। কিন্তু তিনি এতে স্বাক্ষর করেননি। ব্রেক্সিটের সময় যতই ঘনিয়ে আসছে যুক্তরাজ্য জুড়ে ততই বাড়ছে রাজনৈতিক অনিশ্চয়তা। ব্রেক্সিটের সময়সীমায় আর ১০ দিনও বাকি নেই। অথচ বরিস জনসন তার চুক্তি পাশই করিয়ে নিতে পারেননি। আর বেন অ্যাক্ট অনুযায়ী চুক্তি ছাড়া কোনো ব্রেক্সিটও আয়োজন করতে পারবেন না তিনি।
লেবার পার্টির ব্রেক্সিট ছায়ামন্ত্রী স্যার কেয়ার স্টারমের বলেছেন যদি এই চুক্তিতে বাস্তবসম্মত পরিবর্তন এনে উপস্থাপন করা হয়, তবে তারা তা সমর্থন করবেন। আর তা যদি না হয়, তবে আরও একটি গণভোট আয়োজন করতেই হবে। তিনি জানিয়েছেন যে কোনো মূল্যে আর একটি গণভোট আয়োজনে প্রস্তুত তার দল। সম্পাদনা : ইকবাল খান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]