এমপি বুবলীকে বাউবি থেকে স্থায়ী বহিস্কার

আমাদের নতুন সময় : 21/10/2019


লাইজুল ইসলাম : নরসিংদীর সংরক্ষিত মহিলা আসনের এমপি ও প্রয়াত পৌর মেয়র লোকমান হোসেনের স্ত্রী তামান্না নুসরাত বুবলীকে বিএ পরীক্ষায় জালিয়াতির আশ্রয় নেয়ার অভিযোগে স্থায়ীভাবে বহিষ্কার করেছে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়। তার সব পরীক্ষা ও রেজিস্ট্রেশন বাতিলসহ ঘটনা তদন্তে চার সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করেছে বাউবি প্রশাসন। কমিটির প্রধান হলেন সামাজিক বিজ্ঞান বিভাগের ডিন অধ্যাপক ড. মো. জাহাঙ্গীর আলম। কমিটির অন্য সদস্যরা হলেন- পরীক্ষা নিয়ন্ত্রক মো. আসাদুজ্জামান উকিল, স্টুডেন্ট সাপোর্ট সার্ভিসেস ডিভিশনের পরিচালক ড. আনিস রহমান এবং ঢাকা আঞ্চলিক কেন্দ্রের পরিচালক আহমেদ সেলিম। কমিটিকে তিনদিন সময় দেয়া হয়েছে।
রোববার সকালে বাউবি ভিসি অধ্যাপক ড. এম এ মান্নানের সভাপতিত্বে অনুষ্ঠিত এক জরুরি সভায় এসব সিদ্ধান্ত নেয়া হয়। এতে বিভিন্ন আঞ্চলিক কেন্দ্রের ডিন, পরিচালক ও পরীক্ষা নিয়ন্ত্রকরা অংশ নেন।
সভায় ভিসি বলেন, বুবলী নিজে পরীক্ষায় অংশ নেননি। পর পর আটটি পরীক্ষায় তার পক্ষে অংশ নেন প্রক্সি পরীক্ষার্থীরা। তবে শেষ দিনের পরীক্ষা দিতে গিয়ে হলে হাতেনাতে ধরা পড়েন একজন। এ নিয়ে গণমাধ্যমে সংবাদ প্রকাশের পর প্রাথমিক তদন্ত শেষে পরীক্ষা থেকে তাকে বহিষ্কার করে কেন্দ্র কর্তৃপক্ষ। এছাড়া, জালিয়াতের বিষয়টি তদন্তে কলেজ কর্তৃপক্ষও একটি তিন সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে।
যারা প্রক্সি পরীক্ষা দিয়েছে তাদের পরিচয়প্রাপ্তি সাপেক্ষে আইনশৃঙ্খলা বাহিনীকে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হবে। এ ধরনের কর্ম একটি ঘৃণিত ও গর্হিত কাজ। বুবলীর এ ধরনের কাজ বিশ্ববিদ্যালয়ের সুনাম নষ্ট করেছে। সম্পাদনা : রমাপ্রসাদ বাবু




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]