• প্রচ্ছদ » শেষ পাতা » বাংলাদেশের সুবিধাবঞ্চিত শিশুদের পাশে রিয়াল মাদ্রিদ ফাউন্ডেশন


বাংলাদেশের সুবিধাবঞ্চিত শিশুদের পাশে রিয়াল মাদ্রিদ ফাউন্ডেশন

আমাদের নতুন সময় : 21/10/2019

 

এল আর বাদল : বাংলাদেশে সুবিধাবঞ্চিত শিশুদের পাশে রিয়াল মাদ্রিদ ফাউন্ডেশন। বাংলাদেশের সুবিধাবঞ্চিত শিশুদের ফুটবল দক্ষতা ও স্বাস্থ্যকরভাবে বেড়ে ওঠা নিশ্চিত করতে কাজ করছে স্প্যানিশ ফুটবল ক্লাব রিয়াল মাদ্রিদ ফাউন্ডেশন (আরএমএফ)।
নিজেদের সামাজিক দায়বদ্ধতা (সিএসআর) উদ্যোগের ১৩তম সংস্করণের অংশ হিসেবে ওয়াইকেকে হোল্ডিং এশিয়া পিটিই লিমিটেডের (ওয়াইএইচএ) সঙ্গে মিলিতভাবে কর্মসূচি চালিয়ে যাচ্ছে এই ফাউন্ডেশন। শিশুদের স্বাস্থ্যকরভাবে বেড়ে উঠতে সহায়তা করা ফুটবল ক্লিনিকগুলোর মূল লক্ষ্য। বাংলাদেশে এ নিয়ে চতুর্থ এবং ঢাকায় আয়োজিত হচ্ছে দ্বিতীয় ফুটবল ক্লিনিক। প্রশিক্ষণ শুরু হয় ১৭ অক্টোবর, শেষ হয়েছে ১৯ অক্টোবর।
গতকাল রাজধানীর ওয়েস্টিন হোটেলে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়। রিয়াল মাদ্রিদ ফাউন্ডেশন থেকে তিন জন কোচ আনা হয়েছে ওয়াইকেকে এশিয়া গ্রুপ কিডস ফুটবল ক্লিনিকে। ছয়টি পৃথক এনজিও থেকে ৩০০ সুবিধা বঞ্চিত শিশু- ফুটবল সংক্রান্ত টিপস, কৌশল ও মৌলিক বিষয়ে তিন দিনের প্রশিক্ষণে অংশ নেয়।
স্থানীয় ৩০ কোচের সঙ্গে বিশ্বমানের এ প্রশিক্ষণে অংশ নেন রিয়াল মাদ্রিদ ফাউন্ডেশনের প্রধান কোচ কার্লোস গুস্তাভো আলবার্ট গার্সিয়া, জাভিয়ের গার্সিয়া টরেস এবং হেক্টর ভিসেন্টে।
ওয়াইএইচ’র প্রেসিডেন্ট কোসুক মিমি এ প্রসঙ্গে জানান, একেএফসি একটি অবিচ্ছেদ্য প্রোগ্রাম যা কেবল শিশুদের নয়, বরং তাদের কমিউনিটিকে মূল্য দেয়। এ আয়োজন তাদের জন্যই সুযোগ করে দেয় যাদের সাধারণত খেলাধুলায় সম্ভাবনা থাকে এবং ফুটবলের প্রতি ভালোবাসা উদযাপনের জন্য বিভিন্ন সম্প্রদায়ের মধ্যে মেলবন্ধন তৈরি করে। আমরা বিশ্বাস করি, ফুটবল একটি সাধারণ ভাষা। যা সংস্কৃতি, জাতীয়তা বা ধর্ম নির্বিশেষে সবাই উপভোগ করতে পারে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- ওয়াইকেকে বাংলাদেশের প্রেসিডেন্ট তাকাশি মিয়াতা, ভাইস প্রেসিডেন্ট মো. মনির উদ্দিন, রিয়াল মাদ্রিদ ফাউন্ডেশনের হেড কোচ কার্লোস গুস্তাভো আলবার্ট গার্সিয়া, ওয়াইকেকে এশিয়া গ্রুপ অ্যান্ড ব্র্যান্ড স্ট্র্যাটেজি রিজিওনাল মার্কেটিং ম্যানেজার আলসন ও বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সহ-সভাপতি তাবিথ আউয়াল। -বাংলাট্রিবিউন




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]