• প্রচ্ছদ » » মেননের বক্তব্য নিয়ে তিনজনের তিন রকম প্রতিক্রিয়া


মেননের বক্তব্য নিয়ে তিনজনের তিন রকম প্রতিক্রিয়া

আমাদের নতুন সময় : 21/10/2019

জুয়েল খান : আওয়ামী লীগের শরিক দল ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বরিশালের এক জনসভায় বলেছেন, গত নির্বাচনে জনগণ ভোট দিতে পারেনি। এখন প্রশ্ন হচ্ছে তার কথা যদি সত্যি হয়, তাহলে বিনা ভোটের নির্বাচনে তিনি কীভাবে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন এবং এখনো সংসদ সদস্য হিসেবে বহাল আছেন? এমন প্রশ্ন তুলেছেন অনেকেই। তবে সিপিবির উপদেষ্টাম-লীর সদস্য মনজুরুল আহসান খান এতে দ্বিমত প্রকাশ করেছেন। তিনি বলেন, রাশেদ খান মেনন যদি সংসদে না থাকতেন, তাহলেও সংসদ চলতো। তাই তিনি সংসদ সদস্য থেকে সংসদের ভেতরে লড়াই করছেন। তিনি সংসদের বাইরেও বলেছেন নির্বাচন সঠিক হয়নি, মানুষ ভোট দিতে পারেনি। সুতরাং রাশেদ খান মেনন যে কথা বলেছেন সেটা সত্য কথা।
বাসদের সাধারণ সম্পাদক খালেকুজ্জামন বললেন, রাশেদ খান মেনন সরকাররের জোটের হয়ে নির্বাচিত হয়েছেন। এতোদিন পরে কেন তার শুভবুদ্ধির উদয় হলো সেটা প্রশ্নের বিষয়। তবে মোটাদাগে এই কথার মাধ্যমে একটা বিষয় প্রতিষ্ঠিত হলো সারাদেশে দুর্বৃত্তায়িত রাজনীতি হচ্ছে। মানুষের ভোটের অধিকার হরণ করা হয়েছে। ফলে আইন, প্রশাসন, পুঁজিবাজার ও নির্বাচন কমিশনসহ সবক্ষেত্রেই দুর্নীতি হচ্ছে। একথা আমরা বারবার বলেছি, কিন্তু সরকার আমাদের কথার কোনো গুরুত্ব দেয়নি বরং আমাদের অভিযোগগুলোকে নানাভাবে প্রশ্নবিদ্ধ করা হয়েছে। আমাদের রাজনৈতিক উদ্দেশ্য খুঁজে ভিন্ন খাতে প্রবাহিত করার চেষ্টা করা হয়েছে। মেননের কথার সঙ্গে আমাদের দাবি মিলে যাওয়ার কারণ হচ্ছে, আমরা সত্য কথা বলেছি এবং যতোদিন যাবে ততোই আমাদের দাবির সত্যতা প্রমাণিত হবে। এর আগেও সরকারের জোটের শরিক শরিফ নুরুল আম্বিয়ার অংশ বলেছিলো যে, নির্বাচন সঠিক হয়নি। এভাবেই আস্তে আস্তে সত্য কথা বেরিয়ে আসবে।
সিপিবির সম্পাদক রুহিন হোসেন প্রিন্স বলেন, সামনে ওয়ার্কার্স পার্টির সম্মেলন, তাই নিজের অবস্থান ধরে রাখতেই রাশেদ খান মেনন সরকারবিরোধী এসব কথা বলে থাকতে পারেন। যেহেতু তার দলের একটা বড় অংশ ওয়ার্কার্স পার্টির বর্তমান নীতির বিরোধিতা করছে। তাই দলের অভ্যন্তরীণ অসন্তোষ প্রশমিত করে নিজের অবস্থান ধরে রাখতেই তিনি এসব বলেছেন। তবে তিনি যেকারণেই বলুন একটা বিষয় পরিষ্কার, এতোদিন ধরে আমরা বলে আসছি যে, নির্বাচন সঠিক হয়নি এবং এই নির্বাচনে জনগণ ভোট দিতে পারেনি। রাশেদ খান মেননের কথায় আরও একবার প্রমাণিত হলো যে, আমাদের কথা এবং দাবি সত্য।




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]