• প্রচ্ছদ » লিড ১ » জিকে শামীমের সব টেন্ডার বাতিল করে পুনরায় টেন্ডার, নির্দেশ প্রধানমন্ত্রীর


জিকে শামীমের সব টেন্ডার বাতিল করে পুনরায় টেন্ডার, নির্দেশ প্রধানমন্ত্রীর

আমাদের নতুন সময় : 22/10/2019

সাইদ রিপন : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জিকে শামীমের যতো টেন্ডার আছে সব টেন্ডার বাতিল করা হবে। এছাড়া যত অসাধু ঠিকাদারি কোম্পানি সরকারি বিভিন্ন প্রকল্পের কাজ করছে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে। গতকাল মঙ্গলবার জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় তিনি এ নির্দেশ দেন।
একনেক সভা শেষে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেন, প্রধানমন্ত্রী জিকে শামীমের সব টেন্ডার বাতিল করতে বলেছেন। এ নিয়ে আইন ও বিধি অনুযায়ী ব্যবস্থা নিতেও নির্দেশ দেন। টেন্ডার করতে গিয়ে যেন কাজের কোনো ব্যাঘাত না ঘটে সেদিকেও খেয়াল রাখতে বলেন। একই সঙ্গে যারা বিতর্কিত ঠিকাদার রয়েছে, যারা সরকারি বিভিন্ন কাজ করছে, তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী।

পরিকল্পনা কমিশনের একজন উর্ধ্বতন কর্মকর্তা জানান, প্রধানমন্ত্রী বলেছেন এখন থেকে কাউকে ছাড় দেয়া যাবে না। ভবিষ্যতে আরো অনেক কিছু দেখতে পাবেন। এছাড়া তিনি আরো বলেছেন, যে কোনো ঠিকাদারি কোম্পানি বা ব্যক্তি হোক না কেন একটি বা দু’টির বেশি সরকারি কোনো কাজ দেয়া হবে না। প্রধানমন্ত্রী শামীমের কথা উল্লেখ করে জানতে চান, কিভাবে একটি কোম্পানি এতোগুলো কাজ পায়। এ সময় তিনি নির্দেশনা দিয়ে বলেন, অভিজ্ঞতার কথা বলে একই কোম্পানিকে বারবার কাজ দেয়া যাবে না। নতুন নতুন কোম্পানিকে কাজ না দিলে তারা কোথা থেকে অভিজ্ঞতা অর্জন করবে। এজন্য নতুন কোম্পানিকে কাজ করার সুযোগ করে দিতে হবে।

এ প্রসঙ্গে বাস্তবায়ন পরীবিক্ষণ ও মূল্যায়ন বিভাগের (আইএমইডি) সচিব এক প্রশ্নের জবাবে বলেছেন, বর্তমানে সেন্ট্রাল প্রকিউরমেন্ট টেকনিক্যাল ইউনিটে প্রায় ৬০ হাজার ঠিকাদারি প্রতিষ্ঠান নিবন্ধিত রয়েছে। সম্পাদনা : রমাপ্রসাদ বাবু




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]