পদ্মা সেতুর উত্তর ও দক্ষিণ পাড়ে নতুন দুই থানা

আমাদের নতুন সময় : 22/10/2019

আনিস তপন : সোমবার তেজগাঁয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রশাসনিক পুনর্বিন্যাস সংক্রান্ত জাতীয় বাস্তবায়ন কমিটির (নিকার) সভায় এই অনুমোদন দেয়া হয়। প্রধানমন্ত্রীর সভাপতিত্বে বৈঠকটি অনুষ্ঠিত হয়। এই সভায় চুয়াডাঙ্গার দর্শনা, ঠাকুরগাঁও সদরে ভুল্লী, নোয়াখালীর ভাষানচর, চট্টগ্রামের রাঙ্গুনিয়ার দক্ষিণ রাঙ্গুনিয়া এবং কক্সবাজার সদরে ঈদগাঁ এলাকায় নতুন আরো পাঁচ থানা স্থাপনের অনুমতি দেয়া হয়।
সভা শেষে সচিবালয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম সাংবাদিকদের এসব তথ্য জানান, ।
মন্ত্রিপরিষদ সচিব বলেন, যমুনা সেতুতে যেভাবে এর আগে পুলিশের থানা করা হয়েছে। একইভাবে পদ্মা সেতুর দুই পাড়ে উত্তর ও দক্ষিণ থানা স্থাপনের প্রস্তাব অনুমোদন দিয়েছে নিকার। নতুন থানাগুলোর প্রস্তাব সম্পর্কে সচিব বলেন, চুয়াডাঙ্গার দর্শনাকে থানায় উন্নীত, ঠাকুরগাঁও সদর থানাকে বিভক্ত করে ভুল্লী নামে নতুন থানা, নোয়াখালী জেলার হাতিয়ার ভাষানচরে নতুন থানা, চট্টগ্রামের রাঙ্গুনিয়াকে বিভক্ত করে দক্ষিণ রাঙ্গুনিয়া থানায় উন্নীত করার প্রস্তাব অনুমোদন করা হয়েছে। তাছাড়া কক্সবাজার সদর থানাকে ভাগ করে ঈদগাঁও তদন্ত কেন্দ্রকে থানায় উন্নীত করা হবে।
এছাড়াও সভায় গোপালগঞ্জ পৌরসভার সীমানা সম্প্রসারণ, বাগেরহাট জেলার মোংলা পোর্ট পৌরসভার সীমানা সম্প্রসারণ প্রস্তাব অনুমোদন দিয়েছে নিকার। আর নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁ পৌরসভার সীমানা সংকোচন করা হবে বলে বৈঠকে সিদ্ধান্ত নেয়া হয়েছে জানিয়ে শফিউল আলম বলেন, সোনরগাঁ পৌরসভার কিছু অংশ বেজার (বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃৃপক্ষ) সীমানার মধ্যে পড়েছে। নিয়ম হলো পৌরসভায় বেজা হতে পারবে না। এ জন্য পৌরসভার অংশটুকু থেকে বাদ দেয়া হয়েছে। তাছাড়া গাজীপুরের কালিয়াকৈর পৌরসভার সীমানা সম্প্রসারণের প্রস্তাব অনুমোদন দেয়া হয়েছে জানিয়ে মন্ত্রিপরিষদ সচিব বলেন, কুমিল্লা জেলার আদর্শ সদর উপজেলার সদর দফতর ছত্রখিলে নিয়ে যাওয়ার অনুমোদন দেয়া হয়েছে। আদর্শ সদর উপজেলার উপজেলা পরিষদ ভবনাদি সিটি কর্পোরেশনের মধ্যে পড়েছে। এ জন্য এটাকে সিটি কর্পোরেশন থেকে বের করে দেয়া হয়েছে। তিনি বলেন, বরিশালের মেহেন্দিগঞ্জের কাজিহাট থানার প্রশাসনিক সীমানা পুনঃনির্ধারণ অর্থাৎ এটা একটা পকেট ছিল সেটাকে মার্জ করে দেয়া হয়েছে। সম্পাদনা : কাজী নুসরাত




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]