• প্রচ্ছদ » আমাদের বিশ্ব » পর্দার আড়াল থেকে কেউ কাশ্মীরে সন্ত্রাসীদের মদদ দেয়ার চেষ্টা করছে, বললেন ভারতীয় সেনা প্রধান


পর্দার আড়াল থেকে কেউ কাশ্মীরে সন্ত্রাসীদের মদদ দেয়ার চেষ্টা করছে, বললেন ভারতীয় সেনা প্রধান

আমাদের নতুন সময় : 22/10/2019

ইকবাল খান : ভারতের সেনাবাহিনী প্রধান জেনারেল বিপিন রাওয়াত বলেছেন, কাশ্মীরের পরিস্থিতি নিয়ন্ত্রণে এলেও ‘পর্দার আড়াল’ থেকে কেউ সেখানে সন্ত্রাসবাদীদের মদদ দেওয়ার চেষ্টা করছে। জেনারেল রাওয়াত বলেন, কেন্দ্র ওই রাজ্যের বিশেষ মর্যাদাকে বাতিল করার পর থেকেই সন্ত্রাসবাদীরা অনুপ্রবেশের চেষ্টা চালাচ্ছে বলে গোয়েন্দাদের হাতে তথ্য এসেছে। তার ভাষায় ‘পর্দার আড়াল থেকে কেউ কেউ জঙ্গিদের হয়ে কাজ করছে। এদের কিছু আছে পাকিস্তানে, কিছু পাকিস্তানের বাইরে এবং পাক অধিকৃত কাশ্মীরে।’ আনন্দবাজার, এনডিটিভি নিউজ।
জেনারেল রাওয়াত আরো বলেছে, তারা লাগাতার চেষ্টা চালাচ্ছে জম্মু ও কাশ্মীরের শান্ত পরিবেশকে ব্যাহত করার জন্য। তিনি বলেন, বিশেষ মর্যাদা বাতিল করার পরে, আমরা বারবার এই ধরণের তথ্য পাচ্ছি যে, সীমান্ত পেরিয়ে সন্ত্রাসবাদীরা এই দেশে অনুপ্রবেশের চেষ্টা চালাচ্ছে। সন্ত্রাসবাদীদের অনুপ্রবেশ করানোর জন্যেই রোববার পাকিস্তানের সেনাবাহিনী ভারতীয় সেনার চৌকি লক্ষ্য করে গুলি চালায় বলে অভিযোগ করা হচ্ছে।
এরই মধ্যে একটি গোয়েন্দা রিপোর্ট প্রশাসনের উদ্বেগ বাড়িয়েছে। গোয়েন্দাদের দাবি, কড়া নিষেধাজ্ঞা সত্ত্বেও ৫ অগাস্টের পর থেকে কাশ্মীরে জঙ্গি ও জঙ্গিদের সমর্থকদের সঙ্গে স্যাটেলাইট ফোনে যোগাযোগ রাখছে পাকিস্তান। অগাস্ট-সেপ্টেম্বরে নিয়ন্ত্রণরেখার কাছে স্যাটেলাইট ফোনের ব্যবহার মারাত্মক হারে বেড়েছে বলে জানিয়েছে গোয়েন্দা সূত্র। গত ৫ অগাস্ট ৩৭০ ধারা বাতিল করার আগে ভারত সরকার জম্মু ও কাশ্মীরের মোবাইল ফোন, ল্যান্ডফোন ও ইন্টানেট সেবা বিচ্ছিনসহ বিভিন্ন নিষেধাজ্ঞা জারি করেছিল।




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]