• প্রচ্ছদ » শেষ পাতা » ব্রাহ্মণবাড়িয়ায় হাসপাতালে ফেলে যাওয়া সদ্যোজাত শিশু পেয়েছে নতুন মা-বাবা


ব্রাহ্মণবাড়িয়ায় হাসপাতালে ফেলে যাওয়া সদ্যোজাত শিশু পেয়েছে নতুন মা-বাবা

আমাদের নতুন সময় : 22/10/2019

তৌহিদ নিটল, এ এইচ রাফি : জেলা সদর হাসপাতালে জন্মের পর মায়ের ফেলে যাওয়া সেই শিশুটিকে নিঃসন্তান এক দম্পতির হাতে তুলে দেয়া হয়েছে।
রোববার সন্ধ্যায় জেলা প্রশাসকের কার্যালয়ে শিশুটিকে আনুষ্ঠানিকভাবে ওই দম্পতির হাতে তুলে দেয়া হয়। তবে ওই দম্পতি তাদের নাম প্রকাশ না করার জন্য সাংবাদিকদের অনুরোধ জানিয়েছেন। গত ১৩ অক্টোবর রাত ১১টার দিকে কে বা কারা অজ্ঞাত এক গর্ভবতী নারীকে জেলা হাসপাতালের জরুরি বিভাগের সামনে রেখে যায়। পরে তাকে দেখে হাসপাতালের এক কর্মচারী গাইনি বিভাগে ভর্তি করান। রাত তিনটার দিকে ওই নারী এক ছেলে সন্তানের মা হন। পরদিন ১৪ অক্টোবর ভোরে কাউকে কিছু না বলেই শিশুটিকে ফেলে হাসপাতাল থেকে চলে যান ওই নারী। পরে হাসপাতালের সেবিকারাই শিশুটিকে মাতৃস্নেহে পরিচর্যা করতে থাকে। পরবর্তীতে বিষয়টি জেলা প্রশাসক ও সমাজসেবা অধিদপ্তর কর্তৃপক্ষকে অবগত করে হাসপাতাল কর্তৃপক্ষ।
হাসপাতালে মায়ের ফেলে রেখে যাওয়া শিশুর খবর গণমাধ্যমে আসার পর অনেকেই শিশুটিকে দত্তক নেয়ার জন্য আবেদন করেন। অবশেষে প্রকৃত বাবা-মায়ের সন্ধান পেলে শিশুটিকে ফিরিয়ে দেয়ার শর্তে রোববার সন্ধ্যায় এক পুলিশ কর্মকর্তা ও তার স্ত্রীর হাতে দত্তক হিসেবে শিশুটিকে তুলে দেন জেলা প্রশাসক হায়াত উদ-দৌলা খান। এ সময় জেলা সমাজসেবা অধিদফতরের উপ-পরিচালক মাসুদুল হাসান তাপস ও জেলা সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. শওকত হোসেন উপস্থিত ছিলেন। সম্পাদনা: আবদুল্লাহ মজুমদার/ টিম হুদা, ওমর ফারুক




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]