রাষ্ট্রপতি টোকিও পৌঁছেছেন

আমাদের নতুন সময় : 22/10/2019

সমীরণ রায় : রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ জাপানের নতুন স¤্রাটের অভিষেক অনুষ্ঠানে যোগ দিতে আট দিনের সরকারি সফরে টোকিও পৌঁছেছেন। সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি নিয়মিত ফ্লাইট রাষ্ট্রপতি ও তার সফরসঙ্গীদের নিয়ে সোমবার স্থানীয় সময় সকাল ৬টা ৩১ মিনিটে হানেদা আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। এ সময় জাপানে বাংলাদেশের রাষ্ট্রদূত রাবাব ফাতিমা, জাপানের পররাষ্ট্রমন্ত্রীর বিশেষ সহকারী কেনজিরো মোনজা এবং দূতাবাসের কর্মকর্তারা বিমানবন্দরে তাকে অভ্যর্থনা জানান।
গত রোববার বিকেলে রাষ্ট্রপতি জাপান ও সিঙ্গাপুরে ৮ দিনের সরকারি সফরের উদ্দেশ্যে ঢাকা থেকে সিঙ্গাপুরের পথে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন। রাষ্ট্রপতির সহধর্মিনী রাশিদা খানম, তার পুত্র রেজওয়ান আহমদ তৌফিক এমপি, মোহাম্মদ আফজাল হোসেন এমপি এবং বঙ্গভবন ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের সংশ্লিষ্টরা তার সফরসঙ্গী রয়েছেন।
টোকিও সফরকালে রাষ্ট্রপতি আজ দুপুর দেড়টায় স্টেট হল অব ইম্পেরিয়েল প্লেস-এ নতুন জাপান স¤্রাট নারুহিতো ও স¤্রাজ্ঞী মাসাকোর অভিষেক অনুষ্ঠানে যোগ দেবেন। আগামী ২৭ অক্টোবর রাতে রাষ্ট্রপতির দেশে ফেরার কথা রয়েছে। সম্পাদনা : রমাপ্রসাদ বাবু




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]