• প্রচ্ছদ » সাবলিড » মাদ্রাসা শিক্ষার্থী নুসরাতকে আগুনে পুড়িয়ে হত্যা মামলার রায় আজ


মাদ্রাসা শিক্ষার্থী নুসরাতকে আগুনে পুড়িয়ে হত্যা মামলার রায় আজ

আমাদের নতুন সময় : 23/10/2019

এমরান পাটোয়ারী, শাহজালাল ভূঞা : ফেনীর আলোচিত সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদ্রাসার শিক্ষার্থী নুসরাত জাহান রাফি হত্যা মামলার রায় ঘোষণা হবে আজ বৃহস্পতিবার।
আসামিদের জবানবন্দি, সাক্ষ্যগ্রহণ, বাদী, বিবাদী ও রাষ্ট্রক্ষের যুক্তিতর্ক শেষে গত ৩০ সেপ্টেম্বর রায় ঘোষণার জন্য ২৪ অক্টোবর দিন ধার্য করেন ফেনীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. মামুনুর রশিদ। ফেনী, সোনাগাজীসহ গোটা দেশবাসী এই রায়ের অপেক্ষায়। নুসরাতের মা শিরিন আখতারসহ তার স্বজনদের দাবি, আসামিদের যেন সর্বোচ্চ শাস্তি হয়। বাদীপক্ষের আইনজীবীও সর্বোচ্চ শাস্তির প্রত্যাশা করছেন। একই প্রত্যাশার কথা শোনা যাচ্ছে ফেনীর নাগরিকসমাজেও। দৃষ্টান্তমূলক শাস্তিই কামনা করছেন তারা। মামলার বাদীপক্ষের আইনজীবী, বাংলাদেশ সুপ্রিম কোর্ট ও ফেনী জজ কোর্টের অ্যাডভোকেট শাহজাহান সাজু বলেন, মাত্র ৬১ কার্য দিবসে ৮৭ আসামির সাক্ষ্যগ্রহণ এবং যুক্তিতর্ক গ্রহণ। এটি বাংলাদেশের ইতিহাসেও নেই। এত অল্প সময়ের মধ্যে এমন চাঞ্চল্যকর মামলার নিষ্পত্তি একটি বিরল ঘটনা। আমরা আশা করি সুবিচার পাবো, আসামিদের দৃষ্টান্তমূলক শাস্তি হবে।
অপরপক্ষে মামলায় দুর্বল সাক্ষী ও বেশ কিছু অসঙ্গতি আদালতে উপস্থাপন করা হয়েছে বলে আসামিরা খালস পাবেন বলে দাবি করেন আসামিপক্ষের আইনজীবীরা। সম্পাদনা : মুরাদ হাসান, ওমর ফারুক




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]