পেঁয়াজ, রসুন ও আদা সংকটের নামে বাজারে দাম বৃদ্ধি

আমাদের নতুন সময় : 26/10/2019

শাহীন খন্দকার : সপ্তাহ না ঘুরতেই আবার বেড়েছে পেঁয়াজের দাম। দেশি পেঁয়াজ কেজি প্রতি পাঁচ টাকা বাড়লেও আমদানি করা ভারতীয় পেঁয়াজ কেজিতে বেড়েছে ২৫ থেকে ৩০ টাকা পর্যন্ত। ব্যবসায়ীরা বলছেন, বাজারে দেশি পেঁয়াজের সংকট দেখা দিয়েছে। অন্যদিকে আমদানিকৃত ভারতীয় পেঁয়াজ বাজারে না আসায় এ অতিরিক্ত দাম।
পেঁয়াজের বাড়তি দামের পাশাপাশি প্রতি কেজি রসুন ও আদার দাম বেড়েছে ১০ থেকে ৩০ টাকা। গতকাল শুক্রবার (২৫ অক্টোবর) রাজধানীর কারওয়ান বাজার (খুচরা ও পাইকারি), শুক্রাবাদ, তল্লাবাগ বৌ-বাজার কাঁচা বাজার, খিলক্ষেত বাজার, কৃষিবাজার , শানিাতনগর ও বেগুনবাড়ি, টাউনহল ঘুরে এ চিত্র দেখা গেছে।
উল্লেখিত বাজারে গত এক সপ্তাহ যেতে না যেতেই সরবরাহ কমেছে, এমন অজুহাতে ভারতীয় পেঁয়াজ কেজি প্রতি দাম বেড়েছে ২০ থেকে ২৫ টাকা পর্যন্ত। তারও পূর্বে ভারতীয় পেঁয়াজ খুচরা বাজারে ৭৫ থেকে ৮০ টাকা কেজি বিক্রি হলেও এখন তা বিক্রি হচ্ছে ১১০ থেকে ১১৫ টাকা কেজি ।
এদিকে বিক্রেতারা বলছেন বাজারে পেঁয়াজ সংকটের কারণে দাম বেড়েছে আর ক্রেতারা বলছেন বাজার মনিটরিং না করাই ব্যবসায়ীরা দাম বাড়িয়ে দিয়েছেন। কারওয়ান বাজারের সাত্তার ব্যবসায়ি বলেন, প্রতিনিয়ত নিত্য পণ্যের দাম বাড়ছে আমরা কি করবো? ক্রেতা ফিরোজ তালুকদার বলেন, বাণিজ্য মন্ত্রণালয়ের কার্যকরী কোনো ভূমিকা না থাকায় যে যার মত দাম বাড়াচ্ছে আমদানির নামে। সম্পাদনা : আবদুল অদুদ




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]