আগামী সপ্তাহে আরও একটি গণভোট আয়োজনের পরিকল্পনা ব্রেক্সিট বিরোধীদের

আমাদের নতুন সময় : 27/10/2019


আসিফুজ্জামান পৃথিল : বিদ্রোহী এমপিরা জোর করে হলেও এই ভোট আয়োজন করতে চাচ্ছেন। তারা বলছেন প্রধানমন্ত্রী বরিস জনসনের আগাম নির্বাচনের চেয়ে ব্রেক্সিট বিষয়ে জনগনের আরও একবার রায় গ্রহণ করা জরুরী। এই ব্রেক্সিটবিরোধী এমপিরা যেভাবে ব্রেক্সিটের নিয়ন্ত্রণ নিয়েছেন সেভাবেই আয়োজন করতে চান এই গণভোট। ডেইলি মেইল
বিরোধীদলীয় নেতা জেরেমি করবিনের প্রতি নিজের পরিকল্পনাকে সমর্থন দিতে আহ্বান জানিয়েছিলেন প্রধানমন্ত্রী বরিস জনসন। এরপরই তারা এই পরিকল্পনা করলেন। তবে যুক্তরাজ্যের রাজনীতি থেকে এখনও কাটেনি অচলাবস্তার কালো মেঘ। প্রধানমন্ত্রী আবার ও তার ব্রেক্সিট চুক্তি সামনে আনতে চান অথবা চান একটি সাধারণ নির্বাচন। কিন্তু কার্যত কোনোকিছুই এখন তার নিয়ন্ত্রণ নেই। এমনকি পরিস্থিতি সামলাতে না পেরে বরিস এখন আত্মহত্যা কিংবা পার্লামেন্টের সামনে বসে হাত পা ছড়িয়ে কাঁদার মতো হুমকিও দিচ্ছেন। কিন্তু তাতেও মন গলছে না ব্রেক্সিটবিরোধী এমপিদের।
তবে এই পরিকল্পনা কার্যকর করতে সবার আগে সম্মতি প্রয়োজন হাউজ অব কমন্সের স্পিকার জন বেরকাউ এর। তবে জানা গেছে বিদ্রোহী সাবেক টোরি এমপিরা এই প্রস্তাবনাকে যথেষ্ঠ গুরুত্ব দিচ্ছেন। এটি সম্ভব হলে বিলটি পাশ হয়ে যাওয়ার সম্ভাবনাই বেশি। যদি তড়িঘড়ি গণভোট হয়, তবে ব্রেক্সিট বাতিল হয়ে যাওয়াও অসম্ভব নয় বলে মনে করছেন বিশ্লেষকরা।




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]