দারুণ বোলিং করেও ব্যাটিং ব্যর্থতায় পাকিস্তানের কাছে হারলো সালমারা

আমাদের নতুন সময় : 27/10/2019


আক্তারুজ্জামান : একদিকে পুরুষ দলের ধর্মঘট অন্যদিকে নারী দলের পাকিস্তান সফর। মাঠে না নামার হুমকির উল্টো দিকে সাহসীকতার পরিচয়। তবে সাহস দেখিয়েও পাকিস্তান সফরটা ভালো হলো না বাংলাদেশ নারী দলের। লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে পাকিস্তানি নারীদের ১২৬ রানে গুটিয়ে দিয়েও জিততে পারেনি সালমারা। রোমানার ফিফটি ছাড়া বাকিরা ব্যর্থ হওয়ায় ১১২ রানে শেষ হয় বাংলাদেশের ইনিংস। ১৪ রানে হেরে পাকিস্তান সফর শুরু করলো জাহানারারা।
শনিবার টস জিতে ব্যাটিংয়ে নেমে ১৫ রানেই ২ উইকেট হারায় স্বাগতিক পাকিস্তান। জাহানারার শিকারে সিদরা (৪) ও সাভেরিয়া (৫) দ্রুত সাজঘরে ফেরেন। তবে উমায়মাকে সঙ্গে নিয়ে তৃতীয় উইকেটে ৬০ রানের জুটি গড়েন দলনায়ক বিসমাহ মারুফ। বিসমাহকে (৩৪) ফিরিয়ে লতা ম-ল এ জুটি ভাঙেন। একটু পর রুমানা ফেরান উমায়মাকে (৩৩)। পরে ইরামের ২১ ও সিদরার ৫ বলে ১৬ রানের ইনিংস খেলায় মাঝারি মানের সংগ্রহ পায় স্বাগতিকরা।
এদিন বাংলাদেশের হয়ে বল হাতে আগুন ঝরান জাহানারা আলম। ৪ ওভারে ১৭ রানে ৪টি উইকেট শিকার তিনি। এছাড়া রুমানা, পান্না ও লতা একটি করে উইকেট শিকার করেন।
১২৭ রানের লক্ষ্যে খেলতে নেমে দলীয় ৬ রানেই ফিরে যান শামীমা ও আয়শা। পরে পরে সানজিদা (১৪) ও নিগার সুলতানা (১৭) একটু চেষ্টা করলেও হাল ধরতে পারেননি। ৩০ বলে ৫০ রানের ইনিংস খেলে দল জেতানোর চেষ্টা করেন রুমানা আহমেদ। তবে শেষদিকে কেউ জ্বলে উঠতে না পারায় ৩ উইকেট হাতে থাকা স্বত্ত্বেও নির্ধারিত ২০ ওভারের কোটা শেষ হয়ে যায় টাইগ্রেসদের। তখনও ১৪ রান বাকি ছিলো। সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি খেলতে আগামীকাল মাঠে নামবে টাইগ্রেসরা।




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]