• প্রচ্ছদ » গুরুত্বপূর্ণ সংবাদ » মৃত্যুর সংবাদ নিয়ে ফেসবুকে বিভ্রান্তিকর তথ্য, খোকার পাসর্পোট নিয়ে কিছুই করার নেই, জানালো বাংলাদেশ দূতাবাস


মৃত্যুর সংবাদ নিয়ে ফেসবুকে বিভ্রান্তিকর তথ্য, খোকার পাসর্পোট নিয়ে কিছুই করার নেই, জানালো বাংলাদেশ দূতাবাস

আমাদের নতুন সময় : 03/11/2019

শাহানুজ্জামান টিটু : গত দুই দিন ধরে অবিভক্ত ঢাকার সাবেক মেয়র ও বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকাকে নিয়ে অনেকেই ফেসবুকে মৃত্যু তার সংবাদ প্রচার করছে। কিন্তু তার ছেলে প্রকৌশলী ইশরাক হোসেন তার বাবার জন্য দোয়া চেয়েছেন। সর্বশেষ অবস্থা জানাতে তিনি হাসপাতাল থেকে ফেসবুকে লাইভে আসেন। এছাড়া শনিবার সকালে তার নিজস্ব ফেসবুকে লিখেছেন, মরুণব্যাধি ক্যন্সারে আক্রান্ত আমার বাবা সাবেক সংসদ সদস্য, মন্ত্রী ও অবিভক্ত ঢাকার সাবেক মেয়র বীর মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকা গুরুত্বর অসুস্থ হয়ে হাসপাতালে নিবিড় পর্যবেক্ষণে চিকিৎসাধীন আছেন। দেশবাসীর কাছে ওনার সুস্থতা কামনা করে দেয়া চাচ্ছি। হায়াত মউত আল্লাহর হাতে। মৃত্যু নিয়ে লুকানোর কিছু নেই।
সাদেক হোসেন খোকার ছেলে ইশরাক জানান, মৃত্যুর পর তার বাবা মায়ের কবরের পাশে দাফন করা কথা বলেছেন। একারণে আমরা বাংলাদেশ দূতাবাসের সঙ্গে যোগাযোগ করেছি। কিন্তু তারা অপরাগতা প্রকাশ করেছেন।
শনিবার সকালে ভিডিও বার্তায় সাদেক হোসেন খোকার বড় ছেলে ইসরাক হোসেন জানিয়েছেন, তিনি তার মায়ের লেখা আবেদনপত্র নিয়ে দূতাবাসে গিয়েছিলেন। আমাকে দূতাবাস থেকে জানানো হয়েছে যে পাসপোর্টের আবেদনের ব্যাপারে তাদের কিছুই করার নেই। কিন্তু আমরা যদি ট্রাভেল ডকুমেন্টের জন্য আবেদন করি সেক্ষেত্রে তারা সহযোগিতা করবেন।
তিনি বলেন, পাসপোর্ট ইস্যু করতে সমস্যা কোথায়? একজন বীর মুক্তিযোদ্ধা, যিনি রণাঙ্গনে অস্ত্র হাতে নিয়ে এই বাংলাদেশ স্বাধীন করেছেন। আমি আশা করব যে, বিষয়টি গুরুত্ব সহকারে সরকার বিবেচনা করে দেখবে।
গত শুক্রবার খোকার স্ত্রী ইসমত আরা নিউইয়র্ক বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল বরাবর লেখা চিঠিতে মানবিক বিবেচনায় দ্রুততম সময়ে তাদের দুজনের জন্য আবেদনকৃত পাসপোর্ট ইস্যুর অনুরোধ জানিয়েছেন। সম্পাদনা : ইকবাল খান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]