নারায়ণগঞ্জের আলোচিত এসপি হারুনকে পুলিশ সদর দপ্তরে বদলি

আমাদের নতুন সময় : 04/11/2019

সুজন কৈরী : নারায়ণগঞ্জের আলোচিত পুলিশ সুপার হারুন অর রশীদকে পুলিশ সদর দপ্তরে বদলি করা হয়েছে। গতকাল রোববার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ-১ অধিশাখার উপসচিব ধনঞ্জয় কুমার দাস স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়, জনস্বার্থে জারিকৃত এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।
গত শুক্রবার রাতে পারটেক্স গ্রুপের কর্ণধার আবুল হাসেমের ছেলে আম্বার গ্রুপের চেয়ারম্যান ও গুলশান ক্লাব সভাপতি শওকত আজিজ রাসেলের গুলশানের বাসভবন থেকে তার স্ত্রী ফারহা রাসেল ও পুত্র আহনাফ রাসেলকে তুলে নিয়ে যাওয়া হয়। এসপি হারুনের বিরুদ্ধে এমন অভিযোগ তোলেন শওকত আজিজ। তিনি দাবি করেন, আম্বার ডেনিম থেকে ৮ কোটি টাকা চাঁদা দাবি করেছিলেন হারুন অর রশীদ। এই চাঁদার টাকা না পেয়ে বুধবার তার ব্যক্তিগত গাড়ি জব্দ করা হয়। এরপর শুক্রবার গভীর রাতে তার গুলশানের বাড়িতে ৫০-৬০ জন ডিবি পুলিশ, থানা পুলিশ ও সাদা পোশাকের পুলিশ সদস্যদের নিয়ে হানা দেন এসপি হারুন।
আম্বার গ্রুপ চেয়ারম্যান আরো দাবি করেন, তার বাড়িতে গিয়ে প্রতিটি রুম তছনছ করা হয়। একপর্যায়ে তার স্ত্রী ও ছেলেকে ঘুম থেকে ডেকে তুলে নারায়ণগঞ্জ নেয়া হয়। তার গাড়ি চালক সুমনকে মাদক ও গুলি দিয়ে আটক করা হয়েছে বলে নাটক মঞ্চস্থ করেন। এ ঘটনায় দু’টি মামলা দায়ের করা হয়। ওই মামলায় আম্বার চেয়ারম্যান শওকত আজিজ রাসেলকেও আসামি করা হয়েছে। এদিকে, গুলশান ক্লাব সভাপতির বাড়িতে মধ্যরাতে অভিযান এবং সেখান থেকে তার স্ত্রী-পুত্রকে আটক করে নিয়ে যাওয়ার একটি সিসিটিভির ফুটেজ ছড়িয়ে পড়ার পর বিষয়টি নিয়ে ব্যাপক তোলপাড় শুরু হয়।
গত বছরের ২ ডিসেম্বর নারায়ণগঞ্জের এসপি হিসেবে দায়িত্ব নিয়েছিলেন হারুন। এর আগে ২০১৪ সালের ২৪ আগস্ট পুলিশ সুপার হিসেবে গাজীপুরে যোগদান করেন তিনি। ২০১৬ সালে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের তৃতীয় দফায় গাজীপুর সদর, শ্রীপুর ও কাপাসিয়ায় ইউপি নির্বাচনকে কেন্দ্র করে নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী ওই বছরের ২১ এপ্রিল এসপি হারুন অর রশিদকে গাজীপুর থেকে প্রত্যাহার করা হয়েছিল। নির্বাচন সম্পন্ন হওয়ার পর প্রত্যাহারের আদেশ তুলে নিয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয় তাকে ওই বছর ৩ মে গাজীপুরের পুলিশ সুপার পদে পুনর্বহাল করেন। দুই দফা মিলিয়ে চার বছর গাজীপুরে ছিলেন তিনি। সম্পাদনা : রমাপ্রসাদ বাবু




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]